বৃহস্পতিবার

২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
মোহনপুরে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত, ২ জন আহত ইউনিয়নের সম্পাদক মাহাতাবের বিরুদ্ধে চার কোটি টাকা আত্মসাতের অভিযোগ রাজশাহীর বাস শ্রমিকদের রাজশাহী নগরীতে পলাতক আসামির অস্থাবর সম্পত্তি জব্দ বাঘায় স্ত্রীর লাঠির আঘাতে আহত শিক্ষকের মৃত্যু চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করতে জনপ্রশাসনে চিঠি শিক্ষামন্ত্রীর জলবায়ু বিপর্যয় উপকূলীয় মানুষের মানসিক স্বাস্থ্যে প্রভাব ফেলছে : গবেষণা গোপন নথিতে উঠে এল ইরানি কিশোরীকে যৌন নিপীড়ন-হত্যার ঘটনা ফিলিস্তিনিদের পক্ষে নির্মিত তাঁবু গুটাতে কলাম্বিয়া শিক্ষার্থীদের অস্বীকৃতি আজ মহান মে দিবস তিন দশকের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা দেখলো দেশবাসী

২ সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলা রাজশাহী কলেজ ঘেরাও হবে সোমবার

Paris
Update : শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩

স্টাফ রিপোর্টার

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে রাজশাহী কলেজে দুই সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে ও জড়িতদের শাস্তির দাবিতে সাংবাদিকেরা আগামী সোমবার কলেজ ঘেরাও করবেন। রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে), রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের রাজশাহী জেলা শাখা ও রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির এক যৌথ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উদ্ভুত পরিস্থিতিতে করণীয় ঠিক করতে শুক্রবার (১০ নভেম্বর) বিকালে আরইউজে কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সিদ্ধান্ত হয়, হামলাকারীদের বিরুদ্ধে ভুক্তভোগী সাংবাদিকদের পক্ষ থেকে থানায় মামলা দায়ের করা হবে। আর দোষীদের কলেজ থেকে আজীবন বহিষ্কারের দাবিতে আগামী সোমবার রাজশাহী কলেজ ঘেরাও করা হবে। কলেজ কর্তৃপক্ষ ব্যবস্থা না নেওয়া পর্যন্ত কলেজের সমস্ত সংবাদ বয়কট করা হবে। এছাড়া ছাত্রলীগের পক্ষ থেকে দোষীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা না নেওয়া হলেও পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবেন সাংবাদিকেরা।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব রাশেদ রিপন, আরইউজের সভাপতি রফিকুল ইসলাম, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান শ্যামল, ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের রাজশাহী জেলা শাখার সভাপতি আসাদুজ্জামান আসাদ, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবদুল হাকিম, জ্যেষ্ঠ সাংবাদিক জিয়াউল গনি সেলিম, সাইফুর রহমান রকি, মোস্তাফিজুর রহমান রাসেল, এনায়েত করিম, রিমন রহমান, সাখাওয়াত হোসেন, শিরিন সুলতানা কেয়া, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মাহাবুল ইসলাম, প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক তানজিলা আক্তার প্রমুখ।


আরোও অন্যান্য খবর
Paris