বৃহস্পতিবার

২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
মোহনপুরে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত, ২ জন আহত ইউনিয়নের সম্পাদক মাহাতাবের বিরুদ্ধে চার কোটি টাকা আত্মসাতের অভিযোগ রাজশাহীর বাস শ্রমিকদের রাজশাহী নগরীতে পলাতক আসামির অস্থাবর সম্পত্তি জব্দ বাঘায় স্ত্রীর লাঠির আঘাতে আহত শিক্ষকের মৃত্যু চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করতে জনপ্রশাসনে চিঠি শিক্ষামন্ত্রীর জলবায়ু বিপর্যয় উপকূলীয় মানুষের মানসিক স্বাস্থ্যে প্রভাব ফেলছে : গবেষণা গোপন নথিতে উঠে এল ইরানি কিশোরীকে যৌন নিপীড়ন-হত্যার ঘটনা ফিলিস্তিনিদের পক্ষে নির্মিত তাঁবু গুটাতে কলাম্বিয়া শিক্ষার্থীদের অস্বীকৃতি আজ মহান মে দিবস তিন দশকের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা দেখলো দেশবাসী

রাজশাহীর হরিপুরে রিয়েল স্টার সোসাইটির ফ্রি মেডিক্যাল ক্যাম্প

Paris
Update : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩

প্রেস বিজ্ঞপ্তি : বেসরকারী উন্নয়নমূলক সংগঠন রিয়েল স্টার সোসাইটি এবং আন্তর্জাতিক সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই), রাজশাহী শাখার যৌথ উদ্যোগে রাজশাহীর হরিপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড অধীনস্থ কসবা স্কুলে দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প আয়োজন করা হয়েছে। সুবিধাবঞ্চিত জনমানুষের সুস্বাস্থ্য নিশ্চিত ও স্বাস্থ্য সেবার মান উন্নয়ন রিয়েল স্টার সোসাইটির সাতটি প্রধান লক্ষ্য ও উদ্দেশ্যের একটি। এরই ধারাবাহিকতায় সমাজসেবী সংগঠন “রিয়েল স্টার সোসাইটি” বিনামূল্যে মেডিকেল সেবা প্রদানের আয়োজন করে। ফ্রি মেডিকেল ক্যাম্পটি নগরের হরিপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড এর নতুন কসবা স্কুলে অনুষ্ঠিত হয়। আয়োজিত ফ্রি মেডিক্যাল ক্যাম্পে মেডিকেল সেবা প্রদান করেছেন ডক্টর, ডা. প্লাবন চন্দ্র সরকার, চিকিৎসক, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, রাজশাহী এবং সেবা প্রদানে সাহায্য করেন রিয়েল স্টার সোসাইটির স্বেচ্ছাসেবীরা। রিয়েল স্টার সোসাইটির ফ্রি মেডিকেল ক্যাম্পে বুথ থেকে এখন অবধি  প্রায় ১০০০+ মানুষ বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়েছেন।

মেডিক্যাল ক্যাম্পে নারী সেবা গ্রহণকারীর সংখ্যা অধিক হবার কারন ব্যাখ্যা করে স্টার সোসাইটির ডিরেক্টর সুমাইয়া রহমান বলেন, “তুলনামূলক প্রত্যন্তঅঞ্চলের নারীরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয়। বাড়ি থেকে বের হয়ে শহরে যেয়ে ডাক্তারি পরামর্শ নেওয়াতে তাদের দ্বিধা থাকে, যার ফলে রোগ সহ্য করে চুপ করে থাকার প্রবনতা দেখা যায়।”

“আমাদের চর এলাকায় এরকম ডাক্তারের সেবা আর ফ্রি ওষুধ পেয়ে আমাদের অনেক উপকার হয়েছে। এরকম উদ্যোগ আরো হলে জনগণের উপকার হবে“ রিনি আক্তার জানান, “দূর্গম হবার কারণে এখানে তেমন ভাল ডাক্তার আসতে চান না। স্টার সোসাইটির উদ্দ্যোগে এই ফ্রি মেডিকেল ক্যাম্প হওয়ায় শহরের চিকিৎসকদের কাছে  চিকিৎসা সেবা গ্রহণ করার সুযোগ হয়েছে”।

রিয়েল স্টার সোসাইটির চেয়ারম্যান  সৈয়দ আবদুল্লাহ শাওন। তিনি বলেন, “রিয়েল স্টার সোসাইটি বরাবরই মানুষের সেবায় এগিয়ে আসে। হরিপুর ইউনিয়নে এরকম একটি উদ্যোগ নিয়ে মানুষের সেবা করতে পেরে আমরা খুশি। এটি আমাদের পঞ্চম ফ্রি মেডিকেল ক্যাম্প। এরকম উদ্যোগ ভবিষ্যতে চালিয়ে যেতে চাই।” ফ্রি মেডিক্যাল ক্যাম্পটির সহ আয়োজক জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই), রাজশাহী চ্যাপ্টার এবং এই আয়োজনে সার্বিক আর্থিক সহযোগীতা প্রদান করেছে রিয়েল স্টার প্রোপার্টিজ লিমিটেড। হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বজলে রেজবি আল হাসান মুঞ্জিল এই ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজনে সার্বিক সহযোগীতা প্রদান করেন।


আরোও অন্যান্য খবর
Paris