বৃহস্পতিবার

৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন সোহেল পবায় ছাত্রলীগ নের্তৃবৃন্দের সাথে চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদের মতবিনিময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত তানোরে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ময়না মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর লাল গামছা দেখে থামল ট্রেন, অল্পের জন্য রক্ষা রাজশাহী নগরীতে প্রস্তাবিত কবরস্থান ও ঈদগাহ নির্মাণে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন প্রথম ধাপে ১৪১ উপজেলায় ভোট গ্রহণ আজ প্রকল্প কতটুকু জনকল্যাণে লাগবে তা বিবেচনার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌবাড়িয়া পশুহাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

সরকারের পদত্যাগসহ আট দফা দাবিতে ৭ নেতাকর্মী নিয়ে সিপিবির বিক্ষোভ সমাবেশ

Paris
Update : রবিবার, ৩০ জুলাই, ২০২৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
চাঁপাইনবাবগঞ্জে আওয়ামীলীগ সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ আট দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি-সিপিবি। রবিবার (৩০ জুলাই) বিকেলে জেলা শহরের বঙ্গবন্ধু মঞ্চের সামনে এই সমাবেশ করে দলটির নেতাকর্মীরা। বাংলাদেশ কমিউনিস্ট পার্টি-সিপিবি জেলা শাখার আয়োজনে বিক্ষোভ সমাবেশে আট দফা দাবিতে অংশগ্রহণ করেন সিপিবির ৭ জন নেতাকর্মী। আধা ঘণ্টাব্যাপী সমাবেশে বক্তব্য রাখেন সিপিবির নেতাকর্মীরা।
সমাবেশে বক্তারা বলেন, আওয়ামীলীগ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন হতে দেয়া হবে না। নির্বাচনের আগে সরকারকে পদত্যাগ করে সংসদ ভেঙে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। এছাড়াও নির্বাচনে পেশী শক্তির ব্যবহার, সাম্প্রদায়িক প্রচারণা, প্রশাসনের পক্ষপাতিত্ব বন্ধ করতে হবে। সারাদেশে রেশন ব্যবস্থা চালু ও নায্যমূল্যের দোকান চালু করতে হবে।
সিপিবি নেতারা আরও বলেন, সারাদেশে দূর্নীতি, লুটপাট, অর্থ পাচার, বাজার সিন্ডিকেটের মূলহোতাদের গ্রেপ্তার ও বিচার করতে হবে। নূন্যতম মজুরি ঘোষণা, উৎপাদক ও ক্রেতা সমবায় চালু এবং সবার জন্য ১২ মাসের কর্মসংস্থান নিশ্চিত করতে হবে। দ্বি-দলীয় বৃত্তের বাইরে বাম বিকল্প শক্তি সমাবেশ গড়ে তোলা এবং সমাজতন্ত্রের লক্ষ্যে বিল্পবী গণতান্ত্রিক পরিবর্তনের দাবি জানান বক্তারা। বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি-সিপিবি জেলা শাখার সভাপতি ইসরাইল সেন্টু, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, জেলা শাখার সদস্য অ্যাড. সাইদুল ইসলাম, অ্যাড. হাসিবসহ বিভিন্ন স্তরের মোট ৭ জন নেতাকর্মী।


আরোও অন্যান্য খবর
Paris