রবিবার

২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁপাইনবাবগঞ্জের দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকি

Paris
Update : রবিবার, ৯ জুলাই, ২০২৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের স্থানীয় পত্রিকা দৈনিক চাঁপাই দর্পণের প্রকাশক-সম্পাদক ও চ্যানেল আই এর জেলা প্রতিনিধি আশরাফুল ইসলাম রঞ্জু এবং দৈনিক চাঁপাই দর্পণের নিজস্ব প্রতিবেদক ইসাহাক আলীকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। এতে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিতে ও জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরী (জিডি) করেছেন তারা। একটি সংবাদ সংগ্রহের উদ্দেশ্যে সরেজমিনে তথ্য নিয়ে যাওয়ায় তাদেরকে এই হুমকি দেয়া হয়।

জানা যায়, শনিবার (০৮ জুলাই) দৈনিক চাঁপাই দর্পণের সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জুর নির্দেশনায় জেলা শহরের চাঁদলাই এলাকায় একটি সংবাদ সংগ্রহ করতে যান পত্রিকার নিজস্ব প্রতিবেদক ইসাহাক আলী। এরপর অফিসে ফেরার পর চাঁদলাই এলাকায় সংবাদ সংগ্রহে যাওয়াকে কেন্দ্র করে মুঠোফোনে সম্পাদক ও নিজস্ব প্রতিবেদককে গালিগালাজ করেন জেলা শহরের সিসিডিবি মোড় এলাকার মৃত খাইরুল ইসলামের ছেলে ফেরদৌস সিহানুক শান্ত (৩৮)।

অডিও রেকর্ডে শোনা যায়, চ্যানেল আই এর জেলা প্রতিনিধি ও চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জুকে নানারকম অশ্লীল ভাষায় গালিগালাজ ও হুমকি দেন ফেরদৌস সিহানুক শান্ত। এছাড়াও দৈনিক চাঁপাই দর্পণের নিজস্ব প্রতিবেদক ইসাহাক আলীকে দেখা না করলে খবর আছে বলে হুমকি দেন শান্ত।

এবিষয়ে স্থানীয় পত্রিকা দৈনিক চাঁপাই দর্পণের প্রকাশক-সম্পাদক ও চ্যানেল আই এর জেলা প্রতিনিধি আশরাফুল ইসলাম রঞ্জু বলেন, একজন প্রতিবেদককে সরেজমিনে তথ্য সংগ্রহ পাঠানোকে কেন্দ্র করে এভাবে প্রাণনাশের হুমকি সাংবাদিকদের কাজে বাধা দেয়ার ঘটনা উদ্দেশ্য প্রনোদিত। এই ঘটনা সংবাদ মাধ্যমের স্বাধীনতা বিরোধী কাজ। আমরা প্রশাসনের নিকট এবিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানায়।  চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন জানান, এবিষয়ে শনিবার (০৮ জুলাই) রাতে থানায় একটি জিডি নেয়া হয়েছে। পরবর্তীতে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।


আরোও অন্যান্য খবর
Paris