শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নওগাঁ পাউবোর নির্বাহী প্রকৌশলীর অপসারণ দাবিতে রাজশাহীতে ঠিকাদারদের বিক্ষোভ

Paris
Update : সোমবার, ২৯ মে, ২০২৩

স্টাফ রিপোর্টার
পানি উন্নয়ন বোর্ড (পাউবো) রাজশাহী সার্কেলের বিভিন্ন দফতরে কর্মকর্তাদের অসৌজন্যমুলক আচরণের প্রতিবাদে উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান ঠিকাদারী সংস্থা রাজশাহীতে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন কর্মসূচি পালন করেছে। রবিবার (২৮ মে) বেলা ১০ টা থেকে ঘণ্টাব্যাপী রাজশাহী পাউবো চত্ত্বরে এ কর্মসূচি পালন করা হয়। রাজশাহী পাউবো সম্মিলিত ঠিকাদার সমাজের ব্যানারে এ কর্মসূচি থেকে বক্তারা পাউবো নওগাঁর নির্বাহী প্রকৌশলী ফইজুর রহমানের অপসারণ দাবিতে সাত দিনের আল্টিমেটাম দেন। পরে স্মারকলিপি পেশ করা হয়।
বক্তারা বলেন, নওগাঁ পাউবোর দুর্নীতিবাজ নির্বাহী প্রকৌশলী ফইজুর রহমান। গোপালগঞ্জ থেকে বদলী হয়ে এসে নওগাঁর এ নির্বাহী প্রকৌশলী নানাভবে ঠিকাদারদের হয়রানী করছে। কাজ শেষে বিলের জন্য আবেদন করা হলেও কালক্ষেপন করছেন। সর্বশেষ রাজশাহীর একজন ঠিকাদার ও বীর মুক্তিযোদ্ধাকে চরমভাবে লাঞ্ছিত করা হয়। ওই ঠিকাদার তার কাজ বাস্তবায়নের পর বিলের জন্য গেলে তাকে লাঞ্ছিত করা হয়। তাৎক্ষনিক এ ঘটনার প্রতিবাদ জানানো হলেও এখনো ওই কর্মকর্তা বহাল তবিয়তে রয়েছেন। বিক্ষোভ সমাবেশ থেকে বক্তারা বলেন, ওই প্রকৌশলী এর আগে গোপালগঞ্জে থাকা অবস্থায় আর্থিক কর্মকান্ডে ঘাপলার কারণে তাকে নওগাঁয় বদলী করা হয়। এখানে এসেও তিনি একই কারবার শুরু করেছেন। ঠিকাদার সমাজ তাই দুর্নীতিবাজ কর্মকর্তাকে অবিলম্বে অপসারণের দাবি জানান। একই সঙ্গে এ নির্বাহী কর্মকর্তার অপসারণ দাবিতে সাত দিনের আল্টিমেটাম দেন ঠিকাদাররা।
রাজশাহী পাউবো সম্মিলিত ঠিকাদার সমাজের আহবায়ক খাজা তারেকের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাজশাহী চেম্বারের সাবেক পরিচালক মো. জামাত খান, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মতিন, বীর মুক্তিযোদ্বা আবদুস সালাম, বীর মুক্তিযোদ্ধা বজলুর রহমান, ঠিকাদার আতিকুর রহমান মন্টু, তপন সেন, চাঁপাইনবাবগঞ্জ পাউবো ঠিকাদার সমিতির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন নাসের, শ্রমিকলীগ নেতা মাসুদ রানা শাহীন, রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের নেতা গোলাম নবী রনি, তরুন ব্যবসায়ী কেএম জোবায়েদ হোসেন জিতু ও সাজ্জাদ হোসেন প্রমুখ। পরে তারা রাজশাহী পাউবো (উত্তর-পশিচমাঞ্চল) প্রধান প্রকৌশলীর মাধ্যমে পানিসম্পদ মন্ত্রী, প্রতিমন্ত্রী, পাউবো মহাপরিচালক, পাউবোর শৃঙ্খলা পরিদফতরের পরিচালক, তত্বাবধায়ক প্রকৌশলী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।


আরোও অন্যান্য খবর
Paris