শনিবার

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

বিসিফ থেকে অব্যাহতি দেওয়ার পরেও আদর্শ ফাউন্ডেশনের সম্পাদকের নাম ব্যবহার করে মামলা দিয়ে হয়রানি

Paris
Update : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি বা এমআরএ’র নিবন্ধিত আর্থিক প্রতিষ্ঠান আদর্শ ফাউন্ডেশনের সাধারন সম্পাদক মো. কামাল উদ্দীন বাংলাদেশ আইডিয়াল সোসাইটি ইমপ্রুভমেন্ট ফাউন্ডেশন-(বিসিফ), শিবতলা, চাঁপাই নবাবগঞ্জ এর সভাপতির পদ থেকে অব্যাহতি নেয়ার পরেও তার নাম ব্যবহার করে নানা রকম হয়রানির অভিযোগ উঠেছে। গত বছরের ০২ এপ্রিল বাংলাদেশ আইডিয়াল সোসাইটি ইমপ্রুভমেন্ট ফাউন্ডেশন-(বিসিফ) এর সভাতি পদ থেকে অব্যাহতি গ্রহণ করলেও এখনও বিসিফের বিভিন্ন কাজে তার নাম জড়িয়ে হয়রানি ও অপদস্ত করছেন বিসিফের সাধারন সম্পাদ /নির্বাহী পরিচালক মোহাম্মদ জহুরুল ইসলাম, সহ-সভাপতি মোঃ বাবর আলী এবং বিসিফ এর জয়েন্ট স্টক সভাপতি/ উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম।
জানা যায়, আদর্শ ফাউন্ডেশনের পাশাপাশি মো. কামাল উদ্দীন বাংলাদেশ আইডিয়াল সোসাইটি ইমপ্রুভমেন্ট ফাউন্ডেশন-(বিসিফ) নামের একটি প্রতিষ্ঠানে সভাপতি পদে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করেছেন। তবে ব্যক্তিগত কারন দেখিয়ে প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তাদের দায়িত্ব বুঝিয়ে দিয়ে অব্যাহতি প্রদান করেন। তার স্থলে দায়িত্বভার গ্রহণ করেন, সাধারন সম্পাদক/নির্বাহী পরিচালক মোহাম্মদ জহুরুল ইসলাম। অব্যাহতিপত্র ও দায়িত্ব হস্তান্তর নথিতে সাক্ষর করেন, সাধারন সম্পাদক/নির্বাহী পরিচালক মোহাম্মদ জহুরুল ইসলাম। দায়িত্ব হস্তান্তর নথি থেকে জানা যায়, ৫৫ লাখ ৪৫ হাজার ৪৮১ টাকার হিসাব বুঝিয়ে দেন বিসিফের সাবেক সভাপতি মো. কামাল উদ্দীন। টাকার হিসাব বুঝিয়ে নেন, সাধারন সম্পাদক/নির্বাহী পরিচালক মোহাম্মদ জহুরুল ইসলাম। অব্যাহতিপত্রের নথি অবহিত করন করা হয়েছে মাননীয় জেলা প্রশাসক এর এনজিও বিষয়ক কার্যালয়। এছাড়াও অনুলিপি দেয়া হয়েছে, র‌্যাব-৫ সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প, সমাজসেবা অধিদপ্তর ।
২০২২ সালের ০২রা এপ্রিল বিসিফ থেকে অব্যাহতি নিলেও প্রতিষ্ঠান চালাতে বিভিন্ন পরামর্শ নেয়া বাবদ বিসিফ থেকে কামাল উদ্দীনকে পরামর্শক হিসেবে সম্মানী দেয়া হতো। তবে এই সুযোগে অব্যাহতি দেয়ার পরেও তাকেই প্রতিষ্ঠানটির সভাপতি হিসেবে পরিচয় দিতে থাকে বিসিফের সাধারন সম্পাদক/নির্বাহী পরিচালক মোহাম্মদ জহুরুল ইসলাম, সহ-সভাপতি মোঃ বাবর আলী এবং বিসিফ এর জয়েন্ট স্টক সভাপতি/ উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম। এর সুবাদে বিসিফের কিছু কর্মী অবৈধ লেনদেনের কারনে র‌্যাবের হাতে আটক হলে আর্দশ ফাউন্ডেশনের সাধারন সম্পাদক কামাল উদ্দিনকে উক্ত মামলায় জড়ানো হয়। যা সম্পূর্ণ বেআইনি ও উদ্দেশ্য প্রনোদিত। এমনকি এনিয়ে বিসিফের সাধারন সম্পাদক/নির্বাহী পরিচালক মোহাম্মদ জহুরুল ইসলামকে উকিল নোটিশও পাঠান আদর্শ ফাউন্ডেশনের সাধারন সম্পাদক মো. কামাল উদ্দীন। উকিল নোটিশটি চাঁপাইনবাবগঞ্জের দৈনিক চাঁপাই চিত্রে পত্রিকায় ২০২৩ সালের ১২ জানুয়ারী প্রকাশিত হয়। এছাড়াও চাঁপাইনবাবগঞ্জে নিবন্ধনহীন ও অবৈধ প্রতিষ্ঠান বাংলাদেশ আইডিয়াল সোসাইটি ইমপ্রুভমেন্ট ফাউন্ডেশন-বিসিফের বিভিন্ন অফিসে বেআইনিভাবে এমআরএ’র নিবন্ধন সংস্থা আদর্শ ফাউন্ডেশনের সাইনবোর্ড লাগিয়ে কার্যক্রম পরিচালনা করছে বিসিফ। আর্দশ ফাউন্ডেশনের সাধারন সম্পাদক মো. কামাল উদ্দিন জানান, বিসিফের সাথে আমাদের কোন সম্পর্ক নেই। প্রায় ১০ মাস আগে সেখান থেকে আমি অব্যাহতি নিলেও গত কয়েকমাস আগে থেকে হঠাৎ আমাদের প্রতিষ্ঠানের নামে সাইনবোর্ড লাগিয়ে কার্যক্রম চালাচ্ছে বিসিফ। আমরা জন সাধারণকে আদর্শ ফাউন্ডেশনের নামে বিসিফের কোন অফিস বা কর্মকর্তার সাথে আর্থিক লেনদেন থেকে বিরত থাকতে অনুরোধ জানায়। এরপরেও কেউ কোনরকম আর্থিক ক্ষয়ক্ষতি হলে এর দায়ভার শুধুমাত্র বিসিফের বর্তমান সাধারন সম্পাদক/নির্বাহী পরিচালক মো. জহুরুল ইসলামের উপরেই বর্তাবে।


আরোও অন্যান্য খবর
Paris