শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘১৬ কোটি মানুষের নাড়ী নক্ষত্রে খবর রাখেন প্রধানমন্ত্রী’

Paris
Update : রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, ১৬ কোটি মানুষের নাড়ী নক্ষত্রে খবর রাখেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশে^র উন্নত দেশের চেয়ে প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় আমরা অনেক ভাল আছি। আওয়ামী লীগের সক্ষমতা সৃষ্টি হয়েছে, তাই আজ আমরা পদ্মার ভাঙনে অসহায় ক্ষতিগ্রস্থ পরিবারকে এতোগুলো অর্থ দিয়ে সহায়তা করতে পারছি। রাজশাহীর বাঘা উপজেলার পদ্মার মধ্যে চকরাজাপুর ইউনিয়নের অসময়ে পদ্মার ভাঙনে প্রধানমন্ত্রীর তহবিল থেকে অসহায় ক্ষতিগ্রস্থ ৪৮টি পরিবারের মাঝে শনিবার (২৬ নভেম্বর) সকাল ১১টায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর আড়ানী চকসিংগা গ্রামের নিজ বাড়ির হলরুমে ২৪ লক্ষ টাকার চেক বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহামুদুল ইসলামের সঞ্চালনায় উপস্থিত ছিলেন চকরাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান ডিএম মনোয়ার বাবুল দেওয়ান, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, সাবেক চেয়ারম্যান আজিজুল আযম প্রমুখ। পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ সময় আরও বলেন, পদ্মার ভাঙন থেকে রক্ষার জন্য ৭২২ কোটি টাকা প্রকল্পের কাজ শুরু হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে পদ্মা নদী ড্রেজিং কাজ শুরু হবে। এর সাথে আই বাঁধ নির্মান করা হবে। এ কাজ সম্পূন্ন হলে আশা করছি ভাঙন আর থাকবে। বেলা ১২টায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী সোনাদহ ও আড়ানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করেন। এ ছাড়া দুপুরে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট্রের সহায়তায় আড়ানী শশ্নানের উন্নয়নমুলক কাজের উদ্বোধন করেন। এদিকে ২৯ ডিসেম্বর রাজশাহীর বাঘা পৌরসভা নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থীদের তালিকা প্রণয়নে শুক্রবার বর্ধিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, মিথ্যা দিয়ে রাজনীতি করা যায় না। সেটা বেশিদিন টিকিয়ে রাখা যায় না। বিএনপি অনেক দিন পর জনসভা করার অনুমতি পেয়ে কয়েকটি বিভাগীয় সমাবেশ মিলে যে, পরিমান লোক দেখিয়েছে, আওয়ামী লীগ যশোর একটি সমাবেশ করে তার তিনগুন বেশি লোক দেখিয়েছে।
তিনি বলেন, ২০০৮ সালে নৌকা প্রতীকে সর্বোচ্চ ভোট দিয়ে আমাকে বিজয়ী করেছিলেন। তার পর থেকে নির্বাচিত হয়ে দেশের ও জনকল্যাণে কাজ করছি। এ সময় দলীয় নেতাদেরও মূল্যায়ন কম করিনি। পৌর নির্বাচনেও নৌকা প্রতীকের প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানান।
দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করে আওয়ামী লীগের সকল কর্মসূচি বাস্তবায়ন করতে হবে। সকলকে দলীয় শৃঙ্খলা মেনে চলতে হবে। বাঘা পৌর আওয়ামী লীগের সভাপতি আবদুল কুদ্দুস সরকারের সভাপতিত্ব পৌর আওয়ামী লীগের আয়োজনে শুক্রবার বিকাল ৪টায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির আড়ানী চকসিংগা গ্রামের নিজ বাড়ির আঙ্গিনায় বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সভাপতি, রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলের সঞ্চালনায় সভায় মেয়র পদে ৫ জন দলীয় মনোনয়ন প্রত্যাশা করেন। এরমধ্যে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আমানুল হাসান দুদু, জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক মেয়র আক্কাছ আলী, বাঘা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুন হোসেন, উপজেলা যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান ফাতেমা মাসুদ লতা।
এদিকে আক্কাছ আলীর অনুপস্থিতিতে তার পক্ষে নাম প্রস্তাব করেন বাঘা পৌরসভার ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম রেজা। অন্য ৪ জন সরাসরি নিজের নাম উপস্থাপনা করেন। তবে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কেন্দ্রে প্রেরিত তালিকায় আক্কাছ আলীর নাম না রাখার প্রস্তাব করেন বর্ধিত সভার বিশেষ অতিথি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম দুলাল ও সাংগঠনিক সম্পাদক আলফোর রহমান। উল্লেখ্য, আগামী ২৯ ডিসেম্বর ভোট গ্রহণ হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১ ডিসেম্বর, যাচাই-বাছাই ৩ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ১০ ডিসেম্বর।


আরোও অন্যান্য খবর
Paris