মঙ্গলবার

৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
প্রকল্প কতটুকু জনকল্যাণে লাগবে তা বিবেচনার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌবাড়িয়া পশুহাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ তানোরের গরুর গাড়ি আর মাটির বাড়ি স্থান পেয়েছে ডাক বিভাগের বিশেষ খামে রাজশাহীতে পাথরের ট্রাক থেকে ৫ কোটি টাকার হেরোইন উদ্ধার কাল গোদাগাড়ী উপজেলায় নির্বাচনে লড়াই হবে ত্রিমূখী? রাজশাহী নগরীতে প্রশস্তকৃত সড়কে আলোকায়নের উদ্বোধন করলেন মেয়র দেশে বর্তমানে বেকারের সংখ্যা প্রায় ২৬ লাখ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর মোহনপুরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এনামূল হকের কর্মী সমাবেশ ভুল সিগন্যালে বাড়ছে রেল দুর্ঘটনা

মহিলা ও বাস কন্ডাক্টার হাসির গল্পঃ-

Paris
Update : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২

এক মহিলা ১০-১২ জন বাচ্চা নিয়ে একটি বাসে উঠল। কিন্তু বাসে উপচে পড়া ভিড়। কোথাও জায়গা নেই। এই দেখে বাসের সিটে বসে থাকা এক মহিলা অন্য আরেক মহিলাকে-

-আঃ মরণ, এমনিতেই এত গরম তার উপর এত গুলো রেজগী নিয়ে রাস্তায় কে আসে ভাই?

– হ্যাঁ রে ঠিকই বলেছিস। মানুষ আজকাল এত রেজগী কোথা থেকে যে জোগাড় করে, তা কিছুই বুঝতে পাড়ি নে।

এটি শুনে সেই বাচ্চা নিয়ে দাঁড়িয়ে থাকা মহিলাটি রেগে গেলেন-

-এই যে দিদি, ভদ্রতা শেখেন নি, আমার বাচ্চাদের দেখে কি আপনাদের রেজগী মনে হয়?

– তাই তো মনে, হচ্ছে। আপনাদের জন্যই দেশের জনসংখ্যা বেড়েই যাচ্ছে।

ঝগড়ার সৃষ্টি হচ্ছে দেখে, কন্ডাক্টার এগিয়ে এসে বললেন, দিদি দেখি আপনাদের ভাঁড়াটা। সেই দাঁড়িয়ে থাকা মহিলাটি মাত্র পাঁচটাঁকা দিলেন।

কন্ডাক্টার-আরে দিদি ভাঁড়া তো, ৩০ টাঁকা, আপনি মোটে পাঁচ টাঁকা দিলেন, তাও আবার এতগুলো বাচ্চা নিয়ে আপনার কি কোনো হিসেব- টিসেব নেই নাকি?

এটি শুনে মহিলাটি বলল- এই যে দাদা, আমাকে হিসেব দেখাতে আসবেন নে, পাঁচটাকা দিয়ে একটা পোষ্ট কার্ড যদি গোটা ভারত ঘুরতে পাড়ে, তাহলে আমি পাঁচটাকা দিয়ে সামান্য ঘটিকলিবান্দুরি মোড় যেতে পাড়ব না? হিসেব টিসেব তো আপনার দেখছি নে।

কন্ডাক্টার বুঝলেন, এই মহিলার সাথে কথা বলা বৃথা। কিছুক্ষণ পড় তিনি বললেন- এই যে দিদি আপনার ঘটিকলিবান্দুরি মোড় চলে এসেছে, আপনার সব রেজগী নিয়ে নেমে পড়ুন দেখি।

মহিলাটি বাস থেকে নামতেই, কন্ডাক্টার মহিলাটির দুই গালে ইয়া সাপাত সাপাত করে দুইটা চড় বসিয়ে দিলেন। এতে মহিলাটি রেগে গিয়ে বললেন- “এটা কি ধরনের অসভ্যতামি দাদা?”

কন্ডাক্টার- না, দিদি, আপনি তো পাঁচটাকা দিয়ে টিকিট কাটলেন, কিন্তু স্ট্যাম্প তো দেওয়া হয়নি তাই দুটা স্ট্যাম্পও দিয়ে দিলাম, যাতে আপনার ঘুরতে সুবিধা হয়।

এই চলো চলো, বাস ছাড়ো।


আরোও অন্যান্য খবর
Paris