শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাদককে না বলার শপথ কারাগারের কয়েদি-হাজতীরা

Paris
Update : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারে থাকা মাদক মামলার কয়েদি ও হাজতীরা মাদকবিরোধী শপথ নিয়েছেন। চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগার ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে জেলা কারাগারে মাদকবিরোধী সমাবেশে এই শপথবাক্য পাঠ করানো হয়। এসময় ভবিষ্যতে আর মাদক গ্রহণ না করার শপথ নেন মাদক মামলায় কারাগারে থাকা কয়েদি ও হাজতীরা।
মাদকবিরোধী শপথ পাঠ করান, জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন। এসময় আরও উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডা. এসএম মাহমুদুর রশীদ, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক পরিচালক মোহাম্মদ আনিছুর রহমান খাঁন, চাঁপাইনবাবগঞ্জ কারাগারের জেল সুপার মো. মজিবুর রহমান মজুমদার, ডেপুটি জেলার আবিদ আহমেদসহ অন্যান্যরা।
জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক পরিচালক মোহাম্মদ আনিছুর রহমান খাঁন বলেন, মাদককে না বলার শপথ নিয়েছেন মাদক মামলায় আটক ও সাজাপ্রাপ্ত হাজতি-কয়েদীরা। এসময় তাদের মাঝে মাদকের নানা ক্ষতিকর দিক নিয়ে আলোচনা করা হয়। এছাড়াও মাদক পরিত্যাগ করতে উদ্বুদ্ধ করা হয়। তিনি আরও বলেন, মাদকমুক্ত সমাজ গঠন করতে নিয়মিতভাবে জেলা কারাগারে এই সচেতনতামূলক মাদকবিরোধী সভার আয়োজন করা হয়। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝেও একই শপথবাক্য পাঠ করানো হয়। এই মাদকবিরোধী শপথ মাদকমুক্ত সমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও জানান তিনি।


আরোও অন্যান্য খবর
Paris