শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

ভূয়া এনজিও করে কোটি টাকা হাতিয়ে নিতেন তারা

Paris
Update : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
গ্রামের সহজ সরল সাধারণ মানুষের টাকা হাতিয়ে নিতে দেশ বন্ধু ও যমুনা নামে দুইটি ভূয়া এনজিও প্রতিষ্ঠা করেছিলেন তারা। বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে ও টাকা ঋণ দেওয়ার উস্কানি দিয়ে অসহায় দুঃস্থদের জমাকৃত কোটি টাকা হাতিয়েও নিয়েছেন। এমন প্রতারক চক্রের ৫ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৫ সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২ টার দিকে শিবগঞ্জ উপজেলার বিশ্বনাথপুর আব্বাস বাজারে দেশবন্ধু পল্লী উন্নয়ন সমিতির অফিসের সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্প থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। গ্রেফতারকৃতরা হলেন, শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের বহলাবাড়ী এলাকার নজরুল ইসলামের ছেলে নাইমুল ইসলাম (২৯), একই এলাকার নজরুল ইসলামের ছেলে সেলিম রেজা (৩১), পার্বতীপুর গ্রামের মতিউর রহমানের ছেলে আসমাউল হক (২৫), কনসাট শিকারপুর গ্রামের সুলতান আলীর ছেলে মোঃ সোহেল রানা (২৫) ও শিবনগর গ্রামের আব্দুল কাশেমের ছেলে কাইউম রেজা (২২)।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, এই চক্রটি সংঘবদ্ধভাবে গ্রামের সহজ সরল সাধারণ মানুষের টাকা হাতিয়ে নেওয়ার জন্য “দেশ বন্ধু” ও “যমুনা” নামে দুইটি ভূয়া এনজিও প্রতিষ্ঠা করে। এই এনজিওতে বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে গরীব অসহায় লোকদের বিনিয়োগ করতে এবং টাকা ঋণ নেয়ার জন্য উস্কানি দেয়। পরে গ্রাহকের জমাকৃত কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায়।

র‌্যাব আরও জানায়, অসংখ্য ভূক্তভোগীর অভিযোগের ভিত্তিতে চাঁপাইনবাগঞ্জের র‌্যাবের চৌকষ গোয়েন্দা দল দীর্ঘদিন ধরে এ বিষয়ে ছায়া তদন্ত শুরু করে। সম্প্রতি গনমাধ্যমে এনওজিও-র বিষয়ে ব্যাপক লেখালেখি হলে র‌্যাব তা আমলে নিয়ে এই অভিযান করতে উদ্বুদ্ধ হয়। এতে দেশ বন্ধু ও যমুনা এনজিওর প্রতিষ্ঠাতাসহ প্রতারক চক্রের ০৫ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায়, র‌্যাব-৫ সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প। এছাড়াও র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ হেরোইনের বিরুদ্ধে অভিযান জোরদার করেছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।


আরোও অন্যান্য খবর
Paris