মঙ্গলবার

২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহী স্টেশনেও ট্রেনের টিকিটের জন্য দীর্ঘ অপেক্ষা

Paris
Update : সোমবার, ৪ জুলাই, ২০২২

স্টাফ রিপোর্টার : এবার ঈদের আগে রাজশাহী থেকে ঢাকামুখী ট্রেনের টিকিটের জন্যও স্টেশনে দীর্ঘ অপেক্ষা করতে হচ্ছে। রাজশাহী রেলওয়ে স্টেশনে ঘণ্টার পর ঘণ্টা কাউন্টারের সামনে দাঁড়িয়ে মানুষ টিকিট সংগ্রহ করছেন। তবে এখানে টিকিটের আসল চাপ দেখা যাবে ঈদের পরের ফিরতি ট্রেনের জন্য। এবার ঈদুল ফিতরেও ঈদের আগে ঢাকামুখী ট্রেনের জন্য স্টেশনে অস্বাভাবিক ভিড় দেখা যায়নি। ঈদের পরের ফিরতি ট্রেনের টিকিট বিক্রি শুরু হলে ভিড় শুরু হয়। তবে এবার ঈদের আগের ঢাকামুখী ট্রেনগুলোর জন্যই দীর্ঘ লাইন দেখা যাচ্ছে কাউন্টারের সামনে। রাজশাহী থেকে ঢাকামুখী চারটি আন্তঃনগর ট্রেনের টিকিট নিতে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে।

গতকাল রোববার দুপুরে গিয়েও কাউন্টারের সামনে দীর্ঘ লাইন দেখা যায়। তানিসা রহমান নামের এক শিক্ষার্থী জানান, তিনি পরিবারের সঙ্গে রাজশাহীতে থাকেন। এবার ঈদ করতে যাবেন বাড়ি। তাই সবার জন্য টিকিট নিতে এসেছেন। ভোর ৬টায় কাউন্টারের সামনে এসেও তাকে লম্বা লাইনের পেছনে পড়তে হয়েছে। অবশেষে তিনি টিকিট পেয়েছেন।

এবারও ট্রেনের অর্ধেক টিকিট অনলাইনে ও অর্ধেক কাউন্টারে বিক্রি করা হচ্ছে। অনলাইনে সার্ভার জটিলতার কারণে যাত্রীরা ভরসা রাখছেন কাউন্টারেই। এ জন্য তাদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে। কেউ কেউ আগের রাতে এসেই লাইনে দাঁড়িয়ে যাচ্ছেন। রাজশাহী স্টেশনে ১ জুলাই ৫ জুলাইয়ের, ২ জুলাই ৬ জুলাইয়ের এবং রোববার ৭ জুলাইয়ের টিকিট দেওয়া হচ্ছিল। দুপুরের পরও কাউন্টারে মিলেছে এসব দিনের টিকিট।

রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবদুল করিম বলেন, ঈদুল ফিতরে ঈদের আগের ট্রেনগুলোর জন্য টিকিটের চাপ থাকে কম। অনেকে ওই ঈদে বাড়ি যান না বলে এটা হয়। কিন্তু ঈদুল আজহায় সবাই বাড়ি গিয়ে কোরবানি করতে চান। সে কারণে এবার ঈদের আগের ট্রেনগুলোর টিকিটেরও চাপ দেখা যাচ্ছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টিকিট বিক্রির সময়। দুপুরের পরও এখন ঢাকামুখী ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে। তিনি জানান, এই স্টেশনে ট্রেনের টিকিটের আসল চাপ দেখা যাবে ৭ জুলাই থেকে। সেদিন থেকে ঈদের পরের ঢাকামুখী ফিরতি ট্রেনের টিকিট দেওয়া হবে। ৭ জুলাই দেওয়া হবে ১২ জুলাইয়ের টিকিট। এরপর ৮ জুলাই ১৩ জুলাইয়ের, ৯ জুলাই ১৪ জুলাইয়ের, ১০ জুলাই ১৫ জুলাইয়ের এবং ১১ জুলাই ১৬ জুলাইয়ের টিকিট দেওয়া হবে।


আরোও অন্যান্য খবর
Paris