শনিবার

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

ডিআইজি হলেন শিবগঞ্জের সৈয়দ নুরুল ইসলাম

Paris
Update : শুক্রবার, ১৩ মে, ২০২২

শিবগঞ্জ থেকে প্রতিনিধি : স্বরাষ্ট্র মন্ত্রণায়ের অধীনে বাংলাদেশ পুলিশ-১ শাখায় ৩২ জন কর্মকর্তাকে অতিরিক্ত ডিআইজি থেকে ডিআইজি পদে পদোন্নতি দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কৃতিসন্তান সৈয়দ নুরুল ইসলাম। রাষ্ট্রপতির আদেশক্রমে ১১ মে উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। জানা গেছে- সৈয়দ নুরুল ইসলাম ২০ তম বিসিএস (পুলিশ ক্যাডার) পাশ করে ২০০১ সালে তিনি পুলিশের এএসপি হিসেবে কর্মজীবন শুরু করেন।

পরবর্তীতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানার সহকারী কমিশনার, রমনা বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার, নারায়ণগঞ্জের পুলিশ সুপার, ঢাকার বিশেষ পুলিশ সুপার (এসবি) সহ পুলিশ বিভাগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এছাড়াও পুলিশ সুপার পদ মর্যাদায় বাংলাদেশ পুলিশের ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। একই সঙ্গে ময়মনসিংহ জেলায় পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন তিনি।

সাহসিকতার জন্য বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পুরস্কার সম্মাননা বিপিএম ও পিপিএম (বার) পদক অর্জন করেন সৈয়দ নুরুল ইসলাম। সাবেক ছাত্রনেতা, ঢাকাস্থ চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্র সমিতির প্রতিষ্ঠাতা সৈয়দ নুরুল ইসলাম ১৯৭১ সালের পহেলা মার্চ শিবগঞ্জ পৌরসভার জালমাছমারি মহল্লায় জন্মগ্রহণ করেন। তাঁর পিতা সৈয়দ কসিমুদ্দীন মিয়া ও মাতা সৈয়দা গুলনাহার বেগম। চার ভাই ও এক বোনের মধ্যে তিনি পিতা-মাতার চতুর্থ সন্তান। এদিকে রাতে প্রজ্ঞাপন জারির পরপরই চাঁপাইনবাবগঞ্জের সকল শ্রেণিপেশার মানুষ অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।


আরোও অন্যান্য খবর
Paris