বৃহস্পতিবার

৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন সোহেল পবায় ছাত্রলীগ নের্তৃবৃন্দের সাথে চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদের মতবিনিময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত তানোরে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ময়না মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর লাল গামছা দেখে থামল ট্রেন, অল্পের জন্য রক্ষা রাজশাহী নগরীতে প্রস্তাবিত কবরস্থান ও ঈদগাহ নির্মাণে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন প্রথম ধাপে ১৪১ উপজেলায় ভোট গ্রহণ আজ প্রকল্প কতটুকু জনকল্যাণে লাগবে তা বিবেচনার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌবাড়িয়া পশুহাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

ঢাকা থেকে বিদায় নিলেন জয়শঙ্কর

Paris
Update : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২

এফএনএস : ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড.এস জয়শঙ্কর সফর শেষে ঢাকা থেকে বিদায় নিয়েছেন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৮টায় কুর্মিটোলা বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুতে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করকে বিদায় জানান পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। বিদায়ের সময় ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী উপস্থিত ছিলেন। এছাড়াও সেখানে বিমান বাহিনী ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার উপস্থিত ছিলেন।

ঢাকা সফরকালে ভারতের পররাষ্ট্র মন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ ছাড়া পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের জন্য দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণপত্র নিয়ে ঢাকায় এসেছিলেন ড. এস জয়শঙ্কর। গতকাল শুক্রবার সকালে ঢাকা থেকে ভুটানের উদ্দেশ্য রওয়ানা দেন তিনি। এর আগে ভারতের পররাষ্ট্র মন্ত্রী ২০২১ সালের মার্চ মাসে বাংলাদেশ সফর করেছিলেন।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গত বছর ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় আসেন। সে সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানান। আনুষ্ঠানিকভাবে সফরের আমন্ত্রণ জানাতেই ঢাকায় এসেছিলেন এস জয়শঙ্কর। এর আগে গত বৃহস্পতিবার দুপুরে দিল্লি থেকে বিশেষ ফ্লাইটে ঢাকায় আসেন ভারতের পররাষ্ট্র মন্ত্রী। সে সময় কুর্মিটোলার বঙ্গবন্ধু এয়ার বেইজে পৌঁছালে তাকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।


আরোও অন্যান্য খবর
Paris