রবিবার

২রা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

১৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

নওগাঁয় বোরো ধান ও চাল সংগ্রহের কার্যক্রম শুরু

Paris
Update : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় সরকারিভাবে চলতি মৌসুমে বোরো ধান ও চাল সংগ্রহের কার্যক্রম শুরু হচ্ছে। বৃহষ্পতিবার বেলা ১২টায় ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে নওগাঁসহ সারা দেশে বোরো ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। কার্যক্রম উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক রাজশাহী জি, এম ফারুক হোসেন পাটোয়ারী, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শামসুল ওয়াদুদ, জেলা খাদ্য নিয়ন্ত্রক আলমগীর কবির, নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক আব্দুল খালেক,

নওগাঁ জেলা ধান্য চাউল আড়ৎদার ও ব্যবসায়ী সমিতির সভাপতি নিরোদ বরন সাহা চন্দন, জেলা চাউল কল মালিক গ্রুপের সভাপতি রফিকুল ইসলাম ও সাধারন সম্পাদক ফরহাদ হোসেন চকদার, বাংলাদেশ অটোমেটিক রাইস মিল ওনার্স এ্যসোসিয়েশনের সাধারন সম্পাদক তৌফিকুর রহমান বাবুসহ বিভিন্ন পর্যায়ের সরকারী কর্মকর্তা, চাউল কল মালিক গ্রুপ, আড়ৎদার ও ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। জেলা খাদ্য বিভাগ সুত্রে জানা গেছে-জেলায় ২৭ টাকা দরে ২৬ হাজার লাখ ৩৪ মেট্রিকটন ধান আগামী ৩১ আগষ্ট পর্যন্ত সরাসরি কৃষকদের কাছে থেকে ধান ক্রয় করা হবে।

এর মধ্যে সদর উপজেলায় ২ হাজার ৪৪৮ মেট্রিক টন, আত্রাই উপজেলায় ২ হাজার ৫৫২ মেট্রিক টন, রানীনগর উপজেলায় ২ হাজার ৫৮০ মেট্রিক টন, মহাদেবপুর উপজেলায় ৩ হাজার ৯০০ মেট্রিক টন, পত্নীতল্ াউপজেলায় ২ হাজার ৬৮৯ মেট্রিক টন, ধামইরহাট উপজেলায় ২ হাজার ৫১৪ মেট্রিক টন, বদলগাছি উপজেলায় ১ হাজার ৬১২ মেট্রিক টন, সাপাহার উপজেলায় ৮০৩ মেট্রিক টন, পোরশা উপজেলায় ১ হাজার ১২৫ মেট্রিক টন, মান্দা উপজেলায় ২ হাজার ৭১৭ মেট্রিক টন এবং নিয়ামতপুর উপজেলায় ৩ হাজার ৯৪ মেট্রিক টন। এদিকে জেলা কৃষি বিভাগ সুত্রে জানা গেছে-চলতি বোরো মওসুমে জেলায় ১ লাখ ৮৯ হাজার ৪৯০ হেক্টর জমিতে বোরো ধান চাষ হয়েছে। এবং ধানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১২ লাখ ৪৪ হাজার ৬৪০ মেট্রিক টন।


আরোও অন্যান্য খবর
Paris