শনিবার

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

এশিয়া কাপ হকিতে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ কোরিয়া

Paris
Update : বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২

এফএনএস : থাইল্যান্ডে এশিয়ান গেমস বাছাইয়ের পর জাতীয় হকি দল ইন্দোনেশিয়ায় খেলবে হিরো এশিয়া কাপ। এশিয়ান হকি ফেডারেশন এরইমধ্যে এশিয়া কাপ হকির ফিকশ্চারও চ‚ড়ান্ত করেছে। ফিকশ্চার অনুযায়ী বাংলাদেশ প্রথম ম্যাচ ২৩ মে খেলবে শক্তিশালী দক্ষিণ কোরিয়ার বিপক্ষে। জাকার্তায় ২৩ মে থেকে ১ জুন পর্যন্ত অনুষ্ঠিত হবে হিরো এশিয়া কাপ হকি টুর্নামেন্ট। বাংলাদেশ ‘বি’ গ্রæপে পড়েছে। লাল-সবুজ দলের প্রতিপক্ষ হচ্ছে মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া এবং ওমান। ‘এ’ গ্রæপে রয়েছে ভারত, পাকিস্তান, জাপান ও ইন্দোনেশিয়া।

জাকার্তায় এশিয়া কাপে জাতীয় দলের নেতৃত্ব দেবেন খোরশেদুর রহমান। টুর্নামেন্টে অন্তত একটি ম্যাচ জয়ের আশা করছে বাংলাদেশ। বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ২৩ মে দক্ষিণ কোরিয়ার সঙ্গে। দ্বিতীয়ম্যাচ ২৪ মে ওমানের সঙ্গে এবং ২৬ মে শেষ ম্যাচের প্রতিপক্ষ মালয়েশিয়া। বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেছেন, ‘ওমানের সঙ্গে আমরা জয়ের আশা করছি। মালয়েশিয়া ও দক্ষিণ কোরিয়া শক্ত প্রতিপক্ষ হলেও তাদের বিপক্ষে ভাল খেলার চেষ্টা করবো।’ জাকার্তায় অনুষ্ঠিতব্য হিরো এশিয়া কাপের আগে আগামী ৬ থেকে ১৫ মে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিতব্য এশিয়ান গেমস হকি বাছাইপর্বে অংশ নেবে।

এই দলটির নেতৃত্ব দেবেন রেজাউল করীম বাবু। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে এশিয়ান গেমস হকি বাছাইপর্ব ও হিরো এশিয়া কাপে অংশগ্রহণের লক্ষে ২০ সদস্যের জাতীয় দলকে প্রশিক্ষণ দিয়েছেন মালয়েশিয়ান কোচ ইমান গোবিনাথন কৃষ্ণমূর্তি। তার ডেপুটি হিসেবে রয়েছেন জহিরুল ইসলাম মিতুল। গতকাল থেকে ছুটিতে যাচ্ছেন হকি খেলোয়াড়রা। আবার ক্যাম্প শুরু হবে ১ মে থেকে।


আরোও অন্যান্য খবর
Paris