শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ে চসিক পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল গোদাগাড়ীতে বিদ্যুতের ডিজিটাল প্রিপেইড মিটার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে আ’লীগ কর্মী নয়নালের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি ‘সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই’ রক্তস্বল্পতা দূর করবে কচু যুক্তরাষ্ট্র-ইসরায়েল সম্পর্ক কি একদম তলানিতে কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট

শর্ত সাপেক্ষে কাঁচা আমের জিলাপি বানানোর অনুমতি

Paris
Update : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২

এফএনএস : কাঁচা আমের জিলাপি বানানোর অনুমতি পেয়েছে রাজশাহীর মিষ্টান্ন প্রতিষ্ঠান ‘রসগোল্লা’। গতকাল রোববার দুপুরে প্রতিষ্ঠানটির মালিক আরাফাত রুবেলকে এই অনুমতি দিয়েছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, ‘রসগোল্লা কাঁচা আমের জিলাপি বানাতে পারবে। আম, জামÑযা দিয়ে ইচ্ছে জিলাপি বানাতে পারবে। কিন্তু যে ফুড গ্রেড কালারটি তারা ব্যবহার করছিল সেটা দিতে নিষেধ করা হয়েছে।’ আরাফাত রুবেল জানান, একই দিনে পর পর দুই সংস্থা অভিযান চালিয়ে তার প্রতিষ্ঠানকে জরিমানা করে।

এ বিষয়ে কথা বলতে গতকাল রোববার দুপুরে জেলা প্রশাসকের কাছে গিয়েছিলেন। তিনি যে ফুড গ্রেড ব্যবহার করেন তা যে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের পরীক্ষায় উত্তীর্ণ সেই সনদও নিয়ে গিয়েছিলেন। তবে জেলা প্রশাসক বলেছেন, সবুজ রঙটা নিয়ে জনমনে মিশ্র প্রতিক্রিয়া আছে। এটা যেন তারা ব্যবহার না করেন। এটা না দিয়ে তারা আম দিয়ে জিলাপি করতে পারবেন। ‘রসগোল্লা’র যাত্রা শুরু গত বছরের শেষের দিকে।

নানা স্বাদের মিষ্টি বানিয়ে প্রতিষ্ঠনটি সাড়া ফেলে দিয়েছে। রমজানের শুরুতে তারা জানায়, আম দিয়ে জিলাপি তৈরি হচ্ছে। এরপর রাতারাতি আমের জিলাপি নিয়েও সাড়া পড়ে যায়। গত শুক্রবার বিকালে জিলাপিতে ‘আমের পরিমাণ কম’ থাকায় প্রতিষ্ঠানটিকে ২৫ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভাগীয় কার্যালয়।


আরোও অন্যান্য খবর
Paris