শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ে চসিক পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল গোদাগাড়ীতে বিদ্যুতের ডিজিটাল প্রিপেইড মিটার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে আ’লীগ কর্মী নয়নালের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি ‘সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই’ রক্তস্বল্পতা দূর করবে কচু যুক্তরাষ্ট্র-ইসরায়েল সম্পর্ক কি একদম তলানিতে কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট

বাগমারাতে ফসলি জমি ধ্বংস করে পুকুর খনন ও বাঁধ নির্মাণের অভিযোগ

Paris
Update : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২

স্টাফ রিপোর্টার : বাগমারা উপজেলার মচমইল ও সৈয়দপুর মৌজার সৈয়দপুর মহিরা ডিগ্রী কলেজের নিচে ফসলি জমি ও সেচ কাজে ব্যবহৃত দাড়ি অবৈধ পন্থায় জবর দখলপূর্বক সেখানে পুকুর খনন করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এলাকার সচেতন মহল উক্ত ফসলি জমি রক্ষার্থে রাজশাহী জেলা প্রশাসক বরাবর একটি লিখিত আবিযোগ দিয়েছেন। অভিযোগ সূত্রে জানা গেছে, ঐ এলাকার প্রবাবশালী একজন ব্যক্তি উক্ত ফসলি জমি ধ্বংস করে সেখানে পুকুর খনন ও বাঁধ নির্মাণ করছেন।

প্রায় ৩০ বিঘা ফসলি জমি নষ্ট করে উক্ত স্থানে পুকুর খনন ও বাঁধ নির্মাণ করার ফলে আশেপাশের জমির সেচ কাজ বন্ধ হয়ে যাবার আশঙ্খা করছেন স্থানীয় কৃষকেরা। তারা আরো বলেন, উক্ত স্থানে পুকুর খনন ও বাঁধ নির্মাণ করা হলে বৃষ্টি মৌসুমে আশেপাশের জমিগুলোতে জলাবদ্ধতা সৃষ্টি হবে বলে মন্তব্য করেন ভুক্তভোগীরা। উক্তস্থানে অবৈধ পুকুর খনন ও বাঁধ নির্মাণ বন্ধ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বিশেষ অনুরোধ করেছেন ভুক্তভোগী কৃষকরা।


আরোও অন্যান্য খবর
Paris