বৃহস্পতিবার

২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
মোহনপুরে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত, ২ জন আহত ইউনিয়নের সম্পাদক মাহাতাবের বিরুদ্ধে চার কোটি টাকা আত্মসাতের অভিযোগ রাজশাহীর বাস শ্রমিকদের রাজশাহী নগরীতে পলাতক আসামির অস্থাবর সম্পত্তি জব্দ বাঘায় স্ত্রীর লাঠির আঘাতে আহত শিক্ষকের মৃত্যু চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করতে জনপ্রশাসনে চিঠি শিক্ষামন্ত্রীর জলবায়ু বিপর্যয় উপকূলীয় মানুষের মানসিক স্বাস্থ্যে প্রভাব ফেলছে : গবেষণা গোপন নথিতে উঠে এল ইরানি কিশোরীকে যৌন নিপীড়ন-হত্যার ঘটনা ফিলিস্তিনিদের পক্ষে নির্মিত তাঁবু গুটাতে কলাম্বিয়া শিক্ষার্থীদের অস্বীকৃতি আজ মহান মে দিবস তিন দশকের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা দেখলো দেশবাসী

নারিকেল তেল ও চিনিতে ঠোঁটের যত্ন

Paris
Update : সোমবার, ৩ জানুয়ারি, ২০২২

এফএনএস : নারিকেল তেলের উপকারিতা সম্পর্কে বলে হয়তো শেষ করা যাবে না। সাধারণত চুলে এবং ত্বকে এর ব্যবহার ব্যাপক জনপ্রিয়। এমনকি অতিরিক্ত রুক্ষ ত্বকের জন্য নারিকেল তেলের কার্যকারিতা বেশ লক্ষণীয়। নারিকেল তেলের ব্যাবহার শুধু এটুকুতেই সীমাবদ্ধ নয়। ঠোঁটের ‘মৃত সেল’ সরানোর জন্যেও স্ক্রাব হিসেবে নারিকেল তেল অনেক কার্যকর। তবে তার সাথে একটু চিনি মিশিয়ে নিলে তা যাদুর মত কাজ করে। ঠোঁটের স্ক্রাব করার জন্য এর থেকে ভাল কিছু ঘরে বসে তৈরি করা সম্ভব নয়।

এক চামচ নারিকেল তেলের সাথে হাফ চামচ দানাদার চিনি মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি একটি টুথব্রাশের সাহায্যে ঠোঁটে আলতো করে ঘোষতে হবে। তবে এ ক্ষেত্রে সাদা চিনি ব্যবহার করলে ভালো উপকার পেতে পারেন। স্ক্রাবটি লাগানোর কিছুক্ষণ পর ঠোঁটের ‘মৃত সেল’ গুল উঠে আসবে। ভাল ফলাফলের জন্য সপ্তাহে দুই থেকে তিন দিন এই পদ্ধতিটি অনুসরণ করতে হবে।এছাড়াও ঠোঁটের গোলাপি রঙ ফেরানোর জন্য মিশ্রণটিতে হাফ চামচ বিটরুটের রস মিশিয়ে নেওয়া যেতে পারে।


আরোও অন্যান্য খবর
Paris