সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

এবার মহাকাশ ভ্রমণে জাপানি ধনকুবের

Paris
Update : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১

এফএনএস : মহাকাশ ভ্রমণে গেলেন জাপানি ধনকুবের ইউশাকু মায়েজাওয়া। সেখানে তার ১২ দিন থাকার কথা রয়েছে। এই ক’দিন সেখানে তিনি গলফ খেলাসহ ১০০টি কাজ করার পরিকল্পনা করেছেন। গত বুধবার বিকেলে কাজাখস্তানের বাইকোনুর কসমোড্রোম থেকে তিনি রাশিয়ান রকেটে চড়ে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশে যাত্রা করেন। ইউশাকু মায়েজাওয়া ভাগ্য গড়েছেন ই-কমার্স ব্যবসায়। তার কোম্পানিগুলোর মধ্যে জোজোটাউন অন্যতম। খবর বিবিসির। খবরে বলা হয়, ইউশাকু মায়েজাওয়া সব সময়ই সৌখিন। সংগীতপিপাসু এই ধনকুবের একসময় ‘পাঙ্ক রক’ নামে একটি ব্যান্ড দলের ড্রামার ছিলেন।

গত বছর তিনি প্রেমিকার খোঁজে একটি শোর আয়োজন করেন। উদ্দেশ্য ছিল ওই প্রেমিকাকে তার মহাকাশ ভ্রমণে সঙ্গী করা। পরে অবশ্য তা বাতিল করেন। মহাকাশ ভ্রমণে ইউশাকু মায়েজাওয়ার সঙ্গী হিসেবে আছেন রাশিয়ান নভোচারী আলেকজান্ডার মিসারকিন ও ভিডিও প্রযোজক স্বদেশি ইয়োজো হিরান। এই যাত্রায় তার খরচ হচ্ছে ৮৮ মিলিয়ন ডলার। ২০২৩ সালে তার চন্দ্রাভিযানেরও পরিকল্পনা রয়েছে। ফোর্বস ম্যাগাজিনের তালিকায় ইউশাকু মায়েজাওয়া জাপানের ৩০তম ধনী ব্যক্তি। তার সম্পদের পরিমাণ ১৯০ কোটি ডলার, যা বাংলাদেশি টাকায় প্রায় ১৬ হাজার কোটি। এর আগে এক সংবাদ সম্মেলনে ইউশাকু বলেন, আমার মতো সাধারণ মানুষের এমন অজানা জগতে যাওয়ার স্বপ্ন ও আশা থাকে। আমার স্বপ্ন সত্য হচ্ছে।


আরোও অন্যান্য খবর
Paris