রবিবার

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ে চসিক পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল গোদাগাড়ীতে বিদ্যুতের ডিজিটাল প্রিপেইড মিটার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে আ’লীগ কর্মী নয়নালের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি ‘সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই’ রক্তস্বল্পতা দূর করবে কচু যুক্তরাষ্ট্র-ইসরায়েল সম্পর্ক কি একদম তলানিতে কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট

রাজশাহীতে চতুর্থ শিল্প বিপ্লব শীর্ষক কর্মশালা ও মতবিনিময় সভা

Paris
Update : মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১

পবা প্রতিনিধি : রাজশাহীতে “মুজিব জন্মশতবর্ষের প্রতিশ্রুতি, চতুর্থ শিল্প বিপ্লব বয়ে আনুক উন্নতি ” শীর্ষক কর্মশালা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ, রাজশাহী গবেষণাগারে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। বিসিএসআইআর রাজশাহী গবেষণাগারের পরিচালক ড. বরুণ কান্তি সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার। বিশেষ অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব এবং বিসিএসআইআর-এর প্রশাসন ও উন্নয়ন বিষয়ক সদস্য মোহাম্মদ জাকের হোছাইন।

সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. শারমিনা ইয়াসমিন। তিনি তার বক্তব্যে অংশীজন কর্মশালার গুরুত্ব তুলে ধরেন ও চতুর্থ শিল্প বিপ্লবে বাংলাদেশকে নেতৃত্ব দিতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে সাহায্য করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন। “মুজিব জন্মশতবর্ষের প্রতিশ্রুতি, চতুর্থশিল্প বিপ্লব বয়ে আনুক উন্নতি” শীর্ষক কর্মশালা ও বিসিএসআইআর গবেষণাগার, রাজশাহী এই দীর্ঘ পথ পরিক্রমায় আমাদের প্রাপ্তি ও প্রচেষ্টার বিভিন্ন দিক তুলে ধরে মুল প্রবন্ধ উপস্থাপন করেন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. নুরুল হুদা ভুঁইয়া।


আরোও অন্যান্য খবর
Paris