রবিবার

৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
আজ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় রাজশাহী জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীর অপসারণ চায় ঠিকাদাররা! নগদ আছে ১ কোটি টাকা, জানেন না টিভি-ফ্রিজ ও আসবাবপত্রর মূল্য! সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্যপ্রতিমন্ত্রী মিথিলার মুকুটে যুক্ত হলো নতুন পালক মৃত্যুকে কাছ থেকে দেখলেন নায়ক দেব! ধান কাটতে গিয়ে ‘হিট স্ট্রোকে’ বাঘার শ্রমিকের সিংড়ায় মৃত্যু! গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়

রাজশাহীতে দেড়শ’ টাকা বিনিয়োগে পুলিশ কনস্টেবলে চাকরি ৫৪ জনের

Paris
Update : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : মাত্র দেড়শ’ টাকা বিনিয়োগ করে রাজশাহীতে পুলিশের কনস্টেবল পদে চাকরি পেয়েছেন ৫৪ জন। এদের মধ্যে ৪৬ জন পুরুষ ও ৮ জন নারী রয়েছেন। মৌখিক পরীক্ষা শেষে সোমবার রাতে তাদের প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। এখন সরকারি খরচে স্বাস্থ্য পরীক্ষায় পাশ করলেই তাদের প্রশিক্ষণের জন্য প্রেরণ করা হবে। এরপর পেশাদারিত্বের প্রশিক্ষণ শেষে সনদ পেয়ে সকলেই কর্মস্থলে যোগ দেবেন বলে গতকাল বুধবার বিকেলে নিশ্চিত করেছেন রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম।

তিনি বলেন, ‘পুলিশের নিয়োগ নিয়ে সাধারণ মানুষের মনে একটা ধারণা ছিলো যে তদবির আর ঘুষ ছাড়া পুলিশে চাকরি মেলে না। কিন্তু এই ধারণা এবার মিথ্যা প্রমাণিত হয়েছে।’ পুলিশ কর্মকর্তার মত ঠিক একই কথা বলেছেন এসব চাকরিপ্রার্থীরাও। তাদের ভাষ্য, শুধু নিজের যোগ্যতায় তারা এবার পুলিশে চাকরি পেরেছেন।

জানা গেছে, সারাদেশে প্রায় তিন হাজার কনস্টেবল নিয়োগের জন্য গত সেপ্টেম্বরে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়। এতে রাজশাহী জেলায় নিয়োগ দেওয়ার কথা ছিলো ৫৪ জন। এরমধ্যে ৪৬ জন পুরুষ ও ৮ জন নারী। তবে অনলাইনে আবেদন করেন ৯ হাজার ৬৫৬ জন। পুলিশ সদর দপ্তর চাকরিপ্রার্থীদের আবেদনে দেওয়া তথ্য যাচাই-বাছাই করে। ৯ নভেম্বর নেওয়া হয় মৌখিক পরীক্ষা।

তারপর রাত ১২টার দিকে সবার উপস্থিতিতেই প্রাথমিকভাবে নির্বাচিতদের নাম ঘোষণা করেন রাজশাহীর পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন। এরপর রাতেই এসপি এবিএম মাসুদ হোসেন নির্বাচিতদের ফুল দিয়ে বরণ করে নেওয়ার পাশাপাশি মিষ্টিমুখ করান।


আরোও অন্যান্য খবর
Paris