শনিবার

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

অস্ট্রেলিয়া-আফগানিস্তান টেস্ট সিরিজ স্থগিত

Paris
Update : শনিবার, ৬ নভেম্বর, ২০২১

এফএনএস : ক্রমেই অবধারিত হতে থাকা সিদ্ধান্ত অবশেষে নিশ্চিত করল ক্রিকেট অস্ট্রেলিয়া। টেস্ট খেলার জন্য আফগানিস্তানকে আপাতত অস্ট্রেলিয়ায় আমন্ত্রণ জানাবে না তারা। মেয়েদের ক্রিকেট নিয়ে তালেবান সরকারের অবস্থানের জের ধরেই আফগানদের ছেলেদের দলের বিপক্ষে ম্যাচ নিয়ে অস্ট্রেলিয়ার এই সিদ্ধান্ত। আফগানিস্তানে রাজনৈতিক পটপরিবর্তনে তালেবানরা ক্ষমতায় আসার পর বন্ধ করে দেয় মেয়েদের ক্রিকেট। এর পরপরই ক্রিকেট অস্ট্রেলিয়া গত সেপ্টেম্বরে জানায়, মেয়েদের ক্রিকেট নিয়ে তালেবানদের অবস্থানের বদল না হলে আফগানিস্তানের বিপক্ষে নিজেদের মাঠে টেস্ট খেলবে না তারা।

মাস দুয়েক অপেক্ষার পর সেটি এখন আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া। আফগান ক্রিকেটারদের বিগ ব্যাশে অংশগ্রহণে অবশ্য বাধা রাখেনি তারা। “আফগানিস্তানে ও বিশ্বজুড়ে মেয়েদের ও ছেলেদের ক্রিকেটের উন্নতিতে সহায়তা করতে সিএ (ক্রিকেট অস্ট্রেলিয়া) প্রতিশ্রুতিবদ্ধ। তবে বর্তমান অনিশ্চয়তার কারণে সিএ মনে করছে, পরিস্থিতি আরও পরিষ্কার না হওয়া পর্যন্ত এই টেস্ট স্থগিত করা জরুরি।” “আফগান ক্রিকেটারদের বিগ ব্যাশে আমন্ত্রণ জানাতে অবশ্য মুখিয়ে আছে সিএ। তারা খেলাটির দারুণ দূত। আশা করি, আফগানিস্তানের মেয়েদের ও ছেলেদের দলকে আমন্ত্রণ জানানোও খুব দূর ভবিষ্যতের ব্যাপার নয়।”

টেস্ট পরিবারের নবীন সদস্য আফগানিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার এই ঐতিহাসিক টেস্ট শুরু হওয়ার কথা ছিল আগামী ২৭ নভেম্বর, হোবার্টে। বিগ ব্যাশে আফগানিস্তানের নিয়মিত প্রতিনিধি মোহাম্মদ নবি হতাশ তার দেশের টেস্ট স্থগিত হয়ে যাওয়ায়। তবে সামনে তাকিয়ে আলোর রেখাও তিনি দেখছেন। “এই বছর টেস্ট ম্যাচটি না হওয়া হতাশার। তবে আমি এতে অন্তত খুশি যে ম্যাচটি স্থগিত হয়েছে, বাতিল নয়। ক্রিকেট অস্ট্রেলিয়া এটি নিশ্চিত করেছে যে আফগান ক্রিকেটের উন্নয়নে তারা কাজ করবে। আমি তাই আগ্রহ নিয়ে অপেক্ষায় থাকব এটা শোনার জন্য যে, কীভাবে আমরা একসঙ্গে কাজ করতে পারি।”


আরোও অন্যান্য খবর
Paris