রবিবার

৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩৮তম বিসিএস থেকে ননক্যাডারে আরও ৬৩ জনকে নিয়োগে সুপারিশ

Paris
Update : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১

এফএনএস : ৩৮তম বিসিএস পরীক্ষার ননক্যাডারে আরও ৬৩ জনের ফল প্রকাশ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে জানানো হয়েছে, ক্যাডার ও ননক্যাডার প্রথম শ্রেণির পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্যে ননক্যাডার দ্বিতীয় শ্রেণির (১০ম গ্রেড) পদে সুপারিশের ফলাফল প্রকাশ করা হয়েছে।

ননক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০ এবং সংশোধিত বিধিমালা-২০১৪ অনুযায়ী ৩৮তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে এবং ননক্যাডার প্রথম শ্রেণির (৯ম গ্রেড) পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্যে সংশ্লিষ্ট নিয়োগ বিধি অনুযায়ী শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের ৩৮তম বিসিএসে অর্জিত মেধাক্রম, কোটা ও সংশ্লিষ্ট পদের নিয়োগবিধির ভিত্তিতে কমিশনের বিশেষ সভায় মোট ৬৩ জনকে ননক্যাডার দ্বিতীয় শ্রেণির (১০ম গ্রেড) পদে নিয়োগের জন্য সাময়িকভাবে সুপারিশ করা হয়েছে। ৩৮তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীর সংখ্যা ৬ হাজার ১৭৩ জন।

এর মধ্যে ননক্যাডার পদে সুপারিশ পেতে আগ্রহী আবেদনকারী প্রার্থীর সংখ্যা ৫ হাজার ০৩২ জন। এর আগে নন-ক্যাডার প্রথম শ্রেণির (৯ম গ্রেড) পদে নিয়োগের জন্য ১ হাজার ৭৬৩ জনকে এবং ননক্যাডার দ্বিতীয় শ্রেণির (১০ম গ্রেডে) ১ হাজার ১৩৯ জনকে সুপারিশ করা হয়েছিল। বর্তমানে ৫টি ক্যাটাগরিতে ৬৩টি পদের জন্য সুপারিশ করে ফলাফল প্রকাশ করা হয়েছে। কমিশনের িি.িনঢ়ংপ.মড়া.নফ এবং যঃঃঢ়://নঢ়ংপ.ঃবষবঃধষশ.পড়স.নফ ওয়েবসাইটে ফলাফল পাওয়া যাবে।


আরোও অন্যান্য খবর
Paris