শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এরিককে নিয়ে রওশনকে দেখে এলেন বিদিশা

Paris
Update : সোমবার, ১ নভেম্বর, ২০২১

এফএনএস : ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদকে দেখে এলেন বিদিশা সিদ্দিক। গতকাল রোববার বেলা ১১টার দিকে ছেলে শাহতা জারাব এরিককে সঙ্গে নিয়ে সিএমএইচে যান বিদিশা। ফুসফুসের জটিলতা দেখা দেওয়ায় গত ১৪ অগাস্ট রওশনকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। এরপর টানা ৭২ দিন ধরে তিনি হাসপাতালে রয়েছেন। গত ২৫ অগাস্ট তাকে আইসিইউ থেকে সিএমএইচের অফিসার্স ফ্যামিলি ওয়ার্ডের ভিভিআইপি কেবিনে স্থানান্তর করা হয়েছিল।

পরে আবার আইসিইউওতে ফেরত নেওয়া হয়। প্রথম দফায় কেবিনে স্থানান্তরের পর বিরোধী দলীয় নেতাকে নিয়মিত ফিজিওথেরাপি নিতে হয়েছিল। এ ছাড়া ফুসফুসের সংক্রমণের চিকিৎসাও চলছিল। সম্প্রতি ফুসফুসের সংক্রমণ বেড়ে যাওয়া আবারও আইসিইউতে নেওয়া হয়। বর্তমানে রওশনকে অক্সিজেন দেওয়া লাগছে না। বিদিশা বলেন, ম্যাডামের শারীরিক অবস্থা খুব দুর্বল। কথা জড়িয়ে যাচ্ছে। আমরা কিছুক্ষণ তার পাশে ছিলাম। তিনি আমার ও এরিকের কথা শুনেছেন। আমি বলেছি, শাদের জন্য কোনো চিন্তা করবেন না। আমরা আছি।

রওশনের পাশে দাঁড়িয়ে তার সুস্থতার জন্য দোয়া করার কথাও বলেন বিদিশা। গত ১৪ জুলাই জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা এই এম এরশাদের মৃত্যুবার্ষিকীতে এরশাদপুত্র এরিক তার সৎ মা রওশন এরশাদকে জাতীয় পার্টির নতুন চেয়ারম্যান ঘোষণা দেন। যদিও পরে জাতীয় পার্টি থেকে জানানো হয় রওশন দলের চেয়ারম্যান হতে ‘আগ্রহী’ নন। এইচ এম এরশাদের সঙ্গে বিয়ের সূত্রে জাতীয় পার্টিতে পদ নিয়ে সক্রিয় হয়েছিলেন বিদিশা, কিন্তু বিচ্ছেদের পর হারিয়ে যান দল থেকেও। এখন আবার জাতীয় পার্টিতে সক্রিয় হতে চাইছেন তিনি। তবে বিদিশার ভাষ্য, তিনি জাতীয় পার্টির পুনর্গঠন চান। জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা এইচ এম এরশাদের মৃত্যুর পর তার ভাই জিএম কাদের দলটির চেয়ারম্যান নির্বাচিত হন।

তিনি সংসদে বিরোধীদলীয় উপনেতার দায়িত্বে রয়েছেন। এরশাদের প্রথম স্ত্রী রওশন জাতীয় পার্টিতে রয়েছেন প্রধান পৃষ্ঠপোষক পদে; টানা দ্বিতীয় মেয়াদে তিনি সংসদে বিরোধীদলীয় নেতার পদেও রয়েছেন। তার ছেলে রাহগীর আল মাহি শাদ (শাদ এরশাদ) বাবার আসনে সংসদ সদস্য হয়েছেন। শাদ এরশাদ শনিবার রাতে বলেন, তার মায়ের অবস্থা এখন ‘উন্নতির দিকে’। বৃহস্পতিবার জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের দলীয় এক অনুষ্ঠানে জানান, দলের প্রধান পৃষ্ঠপোষক রওশনকে চিকিৎসকের মতামতের ভিত্তিকে বিদেশে নেওয়া হবে।


আরোও অন্যান্য খবর
Paris