বুধবার

৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
প্রথম ধাপে ১৪১ উপজেলায় ভোট গ্রহণ আজ প্রকল্প কতটুকু জনকল্যাণে লাগবে তা বিবেচনার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌবাড়িয়া পশুহাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ তানোরের গরুর গাড়ি আর মাটির বাড়ি স্থান পেয়েছে ডাক বিভাগের বিশেষ খামে রাজশাহীতে পাথরের ট্রাক থেকে ৫ কোটি টাকার হেরোইন উদ্ধার কাল গোদাগাড়ী উপজেলায় নির্বাচনে লড়াই হবে ত্রিমূখী? রাজশাহী নগরীতে প্রশস্তকৃত সড়কে আলোকায়নের উদ্বোধন করলেন মেয়র দেশে বর্তমানে বেকারের সংখ্যা প্রায় ২৬ লাখ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর মোহনপুরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এনামূল হকের কর্মী সমাবেশ

প্রধানমন্ত্রীর উপহারের বাড়ি পেয়ে খুশি গোমস্তাপুরের ৫৯৫ পরিবার

Paris
Update : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১

গোমস্তাপুর সংবাদদাতা : “আশ্রয়নের অধিকার” “শেখ হাসিনার উপহার” শেখ হাসিনার ঘোষণা কেউ গৃহহীন থাকবে না। এ প্রতিপাদ্যকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীনদের জন্য বাড়ি নির্মাণ প্রকল্পের অধীনে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে এ পর্যন্ত ৫৯৫ টি বাড়ি নির্মাণ করা হয়েছে। তন্মধ্যে প্রথম ধাপে ৯৫ টি দ্বিতীয় ধাপে দুই পর্বে ৩০০ ও ২০০ টি বাড়ি নির্মাণ করা হয়েছে। নির্মাণ কাজ শেষে উপকারভোগীদের মাঝে বাড়িগুলো বরাদ্দ দেয়া হয়েছে।

বর্তমানে বাড়িতে বসবাস করে ভূমিহীনরা মাথা গোঁজার ঠাঁই পেয়েছেন। এজন্য তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন। এ প্রসঙ্গে গোমস্তাপুর উপজেলা বোয়ালিয়া ইউনিয়নের নামোকাঞ্চনতলা গ্রামের আফসার আলী ও কুলসুম বেগম বলেন, এতদিন আমাদের মাথা গোঁজার মতো একটুকরো জমি ছিল না। পরের জমিতে কোনরকমে ঘর তুলে বসবাস করছিলাম। এখন পাকা ঘর পেয়ে তাদের সব কষ্ট দূর হয়েছে। প্রধানমন্ত্রীর উপহার তাদের কাছে স্বপ্নের মতো।

বাড়ি নির্মাণের সবচেয়ে বড় প্রকল্প আলমপুর মৌজার আশ্রয়ন প্রকল্পের বসবাসকারী কয়েকজন উপকারভোগী জানান, বাপ দাদা চৌদ্দ পুরুষ থেকে তারা ভূমিহীন। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার কারণে আজ তারা পরিবার পরিজন নিয়ে নিজেদের জন্য একটি বসবাসের ঠিকানা পেয়েছেন। গোমস্তাপুর উপজেলার বিভিন্নস্থানে সরেজমিনে পরিদর্শন করে প্রকল্পের বসবাসকারী সকলের সাথে কথা বলে একই ধরনের মতামত পাওয়া যায়।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, গোমস্তাপুর উপজেলা ৫৯৫টি বাড়ি বরাদ্দ দেয়া হয়েছে। জেলা প্রশাসনের সার্বিক নেতৃত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তার সার্বক্ষণিক তত্ত্বাবধায়নে যথাযথভাবে প্রতিটি বাড়ি নির্মাণ করা হয়েছে। ইতিমধ্যে উপকারভোগীদের মাঝে বাড়ি বরাদ্দ দেয়া হয়েছে। তবে জমির দলিল হস্তান্তর প্রক্রিয়া চলমান রয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান জানান, মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার গৃহহীনদের মাঝে স্বপ্নের বাড়ি সঠিকভাবে প্রকৃত ভূমিহীনদের বরাদ্দ দেয়া হয়েছে। বাড়ি বরাদ্দ পেয়ে ভূমিহীনরা আনন্দ-উচ্ছ্বাসে তাদের দিন অতিবাহিত করছে। উপজেলা প্রশাসন কঠোর ভাবে মনিটরিং করে ৫৯৫ টি বাড়ির নির্মাণ কাজ সুন্দরভাবে সমাপ্ত করেছে। এ বিষয়ে কারো কোন অভিযোগ দেয়ার সুযোগ নেই।


আরোও অন্যান্য খবর
Paris