শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

দেশের সবগুলো রেললাইন ব্রডগেজ করা হবে : মন্ত্রী

Paris
Update : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১

এফএনএস : সরকার সারাদেশের সব রেললাইন ব্রডগেজে রূপান্তর করবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, আমরা মিটারগেজ রেললাইন পরিবর্তনের উদ্যোগ নিয়েছি। সারাদেশের সব রেললাইন ব্রডগেজে রূপান্তর করবো। তখন ১২০-১৩০ কিলোমিটার গতিতে ব্রডগেজে ট্রেন চলবে। এরইমধ্যে আমরা সে প্রকল্প হাতে নিয়েছি। আশা করি, কিছুদিনের মধ্যেই প্রকল্পের কাজ শুরু হবে। জয়দেবপুর থেকে ময়মনসিংহ হয়ে জামালপুর পর্যন্ত আরেকটি ব্রডগেজ রেললাইন নির্মাণ করা হবে বলেও জানান রেলমন্ত্রী। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ময়মনসিংহের গফরগাঁও রেল স্টেশনে যাত্রী সুবিধা বাড়াতে প্লাটফর্ম উঁচুকরণ, স্টেশন ভবন সংস্কার, এক্সেস কন্ট্রোল এবং প্লাটফর্ম শেড নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

ময়মনসিংহ বিভাগে রেল যোগাযোগের উন্নয়ন ও বিভিন্ন স্টেশনের অবকাঠামো উন্নয়ন কাজের উদ্বোধন করতে গতকাল বৃহস্পতিবার সকাল ৮টায় বিশেষ ট্রেনে সফর করন রেলমন্ত্রী। এসময় ট্রেনের টিকিটের কালোবাজারি বন্ধে সম্পূর্ণ টিকিট অনলাইনে ব্যবস্থা করা হবে জানান মন্ত্রী। রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, রেলের টিকিট নিয়ে কালোবাজারির অভিযোগ রয়েছে। এর মধ্যে অনেকেই টিকিট ছাড়া রেলে ওঠেন। ট্রেনের ছাদে যাতায়াতের চেষ্টা করেন। এসব অনিয়ম বন্ধ করতে রেলওয়ে বদ্ধপরিকর। তিনি বলেন, ট্রেনে যাতে কেউ টিকিট ছাড়া যাতায়াত করতে না পারেন, সেজন্য সম্পূর্ণ টিকিট ব্যবস্থা অনলাইনভিত্তিক করা হবে।

যাতে যাত্রীরা ঘরে বসেই মোবাইলে টিকিট কাটতে পারেন। তখন কালোবাজারি বা দালালদের দৌরাত্ম থাকবে না বলে জানান তিনি। রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, ময়মনসিংহ-ঢাকা-চট্টগ্রাম রুটে নতুন ট্রেন চালু করা হবে। পাশাপাশি এ অঞ্চলের অন্যান্য স্টেশনের আধুনিকায়ন, কৃষি বিশ্ববিদ্যালয়সহ বন্ধ সব স্টেশন চালু করা হবে। মন্ত্রী বলেন, ময়মনসিংহ রেল স্টেশনকে ভবিষ্যতে আইকনিক হিসেবে পুননির্মাণ করা হবে। পর্যায়ক্রমে দেশের সব মিটারগেজ লাইন ব্রডগেজে রূপান্তর করা হবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, রেল সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার, জেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান, জেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা প্রশাসক এনামুল হক, পুলিশ সুপার আহমার উজ্জামান প্রমুখ। মতবিনিময় সভার আগে জেলা আওয়ামী লীগ ও অন্যান্য সহযোগী সংগঠন এবং রেলওয়ে শ্রমিক লীগের পক্ষ থেকে মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।


আরোও অন্যান্য খবর
Paris