সোমবার

৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
গোলাম আরিফ টিপু কখনো আপোষ করেননি : মেয়র রাজশাহী ওয়াসার নতুন উদ্যোগকে আত্মঘাতী বলছে সুশীল সমাজ জনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে বিজয়ী হতে পারে না : প্রধানমন্ত্রী লালপুরে আ.লীগ নেতা মঞ্জু হত্যার ঘটনায় ২ জন আটক মেয়রের সাথে ফটোজার্নালিস্ট এ্যাসোসিয়েশনের নবনির্বাচিত নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ বাগমারায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন সভাপতির লড়াই বাগমারায় মিথ্যা অভিযোগ দিয়ে মাদ্রাসা শিক্ষার্থীর উপর অমানবিক নির্যাতন গোদাগাড়ী উপজেলায় লড়াই হবে ত্রিমূখী আজ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়

শিবগঞ্জে পদ্মানদীতে নৌকাডুবিতে মৃত্যু ৪, নিখোঁজ ৮ ও জীবিত উদ্ধার ২৫ জন

Paris
Update : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১

শিবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পদ্মা নদীতে নৌকা ডুবে শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে ৮ জন। ২৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে নিখোঁজের সংখ্যা বাড়তে পারে বলে জানিয়েছে পুলিশ ও ফায়ার সার্ভিস। চারজনের মৃত্যু বিষয়টি নিশ্চিত করেছেন শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন। গতকাল বুধবার দুপুর সোয়া ২টার দিকে উপজেলার পাঁকা ইউনিয়নে লক্ষীপুর এলাকায় এ ঘটনা ঘটে। মৃতরা হলেন- পাঁকা ইউনিয়নের বিশ রশিয়া গ্রামের খাইরুল ইসলামের স্ত্রী নিলুফা বেগম (৫০) ও সদর উপজেলার নারায়ণপুরের বাবু আলীর মেয়ে মাইশা খাতুন (৫), সদর উপজেলার নারায়ণপুরের ফিটুর ছেলে আসমাউল (৫) ও মেয়ে আয়েশা (৩)।

এর মধ্যে নিলুফা ও মাইশা সম্পর্কে নানী-নাতনি এবং আসমাউল-আয়েশা সম্পর্কে ভাইবোন। স্থানীয়রা জানায়, দুপুরে বোগলাউড়ি ঘাট থেকে ৩০ থেকে ৪০ জন যাত্রী নিয়ে একটি নৌকা বিশ রশিয়ার উদ্দেশ্যে রওনা দেয়। এ সময় নৌকাটি লক্ষীপুর চরের সামনে পৌঁছালে বাতাসের কবলে ডুবে যায়। বিষয়টি স্থানীয়রা দেখতে পেয়ে উদ্ধারের অভিযানে নিলুফা ও মাইশার মরদেহ উদ্ধার করা হয়। এদিকে পাঁকা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মাওলা জানান, নৌকায় ধারণ ক্ষমতার চেয়ে অধিক যাত্রী ছিল। এছাড়া বুধবার পদ্মার ওপারে দশরশিয়া এলাকায় হাট থাকায় নৌকায় যাত্রীর পাশাপাশি অনেক ধরনের মালামাল নিয়ে ব্যবসায়ীরা যাচ্ছিলেন সেখানে।

অধিক যাত্রী ও বিভিন্ন ধরনের অধিক ওজনের মালামাল থাকায় এ নৌকাডুবির ঘটনা ঘটেছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, এ ঘটনায় ২৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এছাড়া ৮ জন নিখোঁজ রয়েছে। তবে নিখোঁজের সংখ্যা আরও বাড়তে বলে জানিয়েছেন তিনি। শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন জানান, ঘটনাস্থলে চারজন মারা গেছেন। পুলিশ ও ফায়ার সার্ভিস উদ্ধার অভিযান চালাচ্ছে।


আরোও অন্যান্য খবর
Paris