শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোহলির নেতৃত্ব নিয়ে সমালোচনা

Paris
Update : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

এফএনএস : বিরাট কোহলির ব্যাটিং সামর্থ নিয়ে সমালোচনার কোনো সুযোগ নেই। প্রায় দুই বছর ধরে তার ব্যাটে রান না থাকলেও তিনি দলের অটো চয়েস। ভবিষ্যতেও তাই থাকবেন। কিন্তু কোহলির সমালোচনা তার নেতৃত্ব নিয়ে। দলনেতা হিসেবে দেশকে বৈশ্বিক কোনো শিরোপা উপহার দিতে পারেননি। এ ছাড়া মাঠে কিছু ভুল সিদ্ধান্ত আর বিতর্কিত আচরণের কারণে ভারতীয় ক্রিকেটপ্রেমীরাই তার সমালোচনা করে থাকেন। কোহলিকে সরিয়ে রোহিত শর্মাকে নেতৃত্বে আনার দাবিটাও অনেক পুরনো। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জোর গুঞ্জন, কোহলি নাকি অবশেষে সাদা বলের ক্রিকেটের নেতৃত্ব ছাড়তে যাচ্ছেন। সেটা বিশ্বকাপের পরেই।

ভারতের শীর্ষ গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এই তথ্য জানিয়েছে। তার জায়গায় দায়িত্ব নেবেন রোহিত শর্মা। তবে টেস্ট দলের নেতৃত্বটা ঠিকই চালিয়ে যাবেন কোহলি। ব্যাটিংয়ে আরও বেশি মনোযোগ দেওয়ার ইচ্ছে থেকেই নাকি সাদা বলের নেতৃত্ব ছেড়ে দিচ্ছেন কোহলি- এমনটাই দাবি টাইমস অব ইন্ডিয়ার। ২০১৪ সালে মহেন্দ্র সিং ধোনি টেস্ট থেকে অবসরে যাওয়ার পর থেকেই ভারতের টেস্ট দলের অধিনায়ক কোহলি। এরপর রঙ্গিন পোশাকেও তিনি নেতৃত্বভার পান।

তবে শুধু জাতীয় দলে নয়; অধিনায়ক হিসেবে আইপিএলেও কোনো সাফল্য পাননি কোহলি। তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু শিরোপার মুখ দেখেনি। অন্যদিকে রোহিত শর্মার নেতৃত্বে মুম্বাই পাঁচবার শিরোপা জিতেছে! সব মিলিয়ে রোহিত এবং ভারতীয় দলের ম্যানেজমেন্টের সঙ্গে কয়েক মাস ধরেই এ নিয়ে আলোচনা চলছে কোহলির। দ্রুতই নাকি কোহলি নিজেই অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেবেন।


আরোও অন্যান্য খবর
Paris