শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ে চসিক পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল গোদাগাড়ীতে বিদ্যুতের ডিজিটাল প্রিপেইড মিটার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে আ’লীগ কর্মী নয়নালের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি রাজশাহী কেন্দ্রীয় শহীদ মিনার করবে জেলা পরিষদ ‘সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই’ রক্তস্বল্পতা দূর করবে কচু যুক্তরাষ্ট্র-ইসরায়েল সম্পর্ক কি একদম তলানিতে কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট

ফের বাড়লো ভোজ্যতেলের দাম

Paris
Update : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১

এফএনএস : সরকার আবারও ভোজ্যতেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। বাণিজ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের সঙ্গে আলোচনা করে অপরিশোধিত সয়াবিন ও পামতেলের দাম পুনর্নির্ধারণ করেছে ভোজ্যতেল পরিশোধনকারী কোম্পানিগুলো। ভোজ্যতেল উৎপাদনকারী প্রতিষ্ঠান সিটি গ্রুপের মহাপরিচালক বিশ্বজিৎ সাহাএ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গতকাল রোববার বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষের সঙ্গে বৈঠক করে ভোজ্যতেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, এখন থেকে প্রতিলিটার খোলা সয়াবিন তেল বাজারে সর্বোচ্চ ১২৯ টাকা দরে বিক্রি হবে। প্রতিলিটার বোতলজাত সয়াবিনের দাম নির্ধারণ করা হয়েছে ১৫৩ টাকা।

পাঁচ লিটার বোতলজাত সয়াবিনের সর্বোচ্চ খুচরা দাম হবে ৭২৮ টাকা। প্রতিলিটার খোলা পাম সুপারের দাম নির্ধারণ করা হয়েছে ১১৬ টাকা। তিনি জানান, চলতি বছরের মে মাসে প্রতিলিটার খোলা সয়াবিনের দাম ১২৯ টাকা নির্ধারণ করা হলেও বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধ ও জনসাধারনের কথা বিবেচনা করে লিটার প্রতি চার টাকা কমিয়ে ১২৫ টাকা দরে বিক্রি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। রবিবারের বৈঠকে মে মাসের নির্ধারিত দর প্রতিলিটার ১২৯ টাকাই পুনর্নির্ধারণ করা হলো। সেই বিবেচনায় খোলা সয়াবিনের দাম বাড়ানো হয়নি বলে দাবি করেন বিশ্বজিৎ সাহা।


আরোও অন্যান্য খবর
Paris