শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নগরীর দড়িখরবনায় আরডিএ’র অনুমোদন ছাড়াই বহুতল ভবন নির্মাণের অভিযোগ

Paris
Update : বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর দড়িখরবনা এলাকায় আরডিএ’র অনুমোদন ছাড়াই বহুতল ভবন নিমাণের অভিযোগ পাওয়া গেছে। কোন নিয়মনীতির তোয়াক্কা না করে সুরাফ খান (লাল) নামের এক প্রভাবশালী এই ভবন নির্মাণের কাজ অব্যাহত রেখেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি বছরের শুরুর দিকে দড়িখরবনা এলাকায় বোয়ালিয়া মৌজার ৪০৪১ ও ৪০৪২ নং আর,এস দাগে মাত্র ৫০ ফুট দৈঘ্য ও ১৪.৫০ ফুট প্রস্থের জমির চারপাশে কোন জায়গা না ছেড়ে সুরাফ খান (লাল) বহুতল ভবনের নির্মাণ কাজ শুরু করেন। সেই সময় থেকে প্রতিবেশীরা অনুমোদনহীন এই ভবন নির্মাণে আপত্তি ও প্রতিবাদ করে আসছিলেন। কিন্তু সুপার খান (লাল) প্রতিবেশীদের কোন আপত্তির তোয়াক্কা না করে নির্মাণ কাজ চালাতে থাকেন।

এমতাবস্থায় গত ৩০ মে প্রতিবেশী মোঃ রবিউল ইসলাম এই অবৈধ নির্মাণের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ) চেয়ারম্যান বরাবর আবেদন করেন। তিনি আবেদনে উল্লেখ করেন, সরকারী বিধি অনুযায়ী এই বহুতল ভবন নির্মাণ হচ্ছে না। এতে করে যে কোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটে তার ও প্রতিবেশীদের বাড়ীর অনেক ক্ষতি হতে পারে।

এদিকে, রবিউল ইসলামের অভিযোগের পর আরডিএ’র ইমারত নির্মাণ কমিটি গত ২৮ জুন ভবন মালিক সুরাফ খান লালকে অনুমোদন বহির্ভূত ভবন নির্মাণ করায় কারণ দর্শানো নোটিশ প্রদান করে। উক্ত নোটিশে উল্লেখ করা হয়, “তিনি দড়িখরবনা মহল্লায় বোয়ালিয় মৌজায় আরএস ৪০৪১ ও ৪০৪২ দাগে পাঁচতলা পর্যন্ত ইমারত নির্মান করছেন। এবং যেহেতু তিনি নির্মান কাজের অনুমোদিত নকশা প্রদর্শন করেননি এবং যেহেতু উল্লেখিত ইমারতে নির্মাণ বিচ্যুতি প্রতিয়মান হয়েছে। সেহেতু উক্ত অবৈধ নির্মাণ কাজ বন্ধ রেখে কেন তা ভেঙ্গে ফেলা/অপসারণ করা যাবে না তার সন্তোষজনক জবাব ৭ দিনের মধ্যে দাখিল করতে হবে।

নির্ধারিত সময়ে গ্রহণযোগ্য উপযুক্ত জবাব প্রদান না করলে আর কোন বক্তব্য না শুনেই পরবর্তী আইনানুগ ব্যবস্থা গৃহীত হবে।” তবে জানা গেছে, সুরাফ খান লাল আরডিএ’র নোটেশের কোন জবাব না দিয়ে উক্ত অবৈধ ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন। অপরদিকে প্রতিবেশী রবিউল ইসলাম অভিযোগ করে জানান, তিনি আরডিএ চেয়ারম্যান বরাবর আবেদন করার পর থেকে প্রভাবশালী সুরাফ খান লাল তাকে বিভিন্নভাবে হুমকী ও ভয়ভীতি প্রদান করে আসছেন। এমতাবস্থায় তিনি গত ৯ আগস্ট বোয়ালিয়া মডেল থানায় লিখিত অভিযোগ করেন।


আরোও অন্যান্য খবর
Paris