রবিবার

৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
আজ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় রাজশাহী জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীর অপসারণ চায় ঠিকাদাররা! নগদ আছে ১ কোটি টাকা, জানেন না টিভি-ফ্রিজ ও আসবাবপত্রর মূল্য! সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্যপ্রতিমন্ত্রী মিথিলার মুকুটে যুক্ত হলো নতুন পালক মৃত্যুকে কাছ থেকে দেখলেন নায়ক দেব! ধান কাটতে গিয়ে ‘হিট স্ট্রোকে’ বাঘার শ্রমিকের সিংড়ায় মৃত্যু! গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়

শোকের মাসে শোক পালনে অনিহা পুঠিয়া পৌর কর্তৃপক্ষর

Paris
Update : রবিবার, ৮ আগস্ট, ২০২১

আরিফ সাদাত, পুঠিয়া : শোকের মাস আগস্ট। সারাদেশে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে শোক দিবসটি পালন করা হচ্ছে। সেই সাথে রাজশাহীর পুঠিয়ার সকল সরকারী, বে-সরকারী প্রতিষ্ঠান বিভিন্ন কর্মসূচী পালন করছেন। তবে এর ব্যতিক্রম পুঠিয়া পৌরসভা। শোকের পুরো মাসের ৭ দিনেও তারা কোনো কর্মসূচী পালন করেননি বলে স্থানীয়দের অভিযোগ। আব্দুস সালাম নামে একজন পৌরবাসী বলেন বর্তমান মেয়র উপজেলা বিএনপির একজন নেতা। আর তিনি বিএনপির প্রার্থী হয়ে নির্বাচনে জয়লাভ করেছেন। যার কারণে বর্তমানে কোনো জাতীয় বিষয় নিয়ে পৌরসভার আগ্রহ নেই।

তিনি বলেন, আগস্টের পহেলা তারিখ থেকে সকল প্রতিষ্ঠানে শোক দিবসের বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে। অথচ আজ আগস্টের ৭ দিনেও পৌরসভা কোনো কর্মসূচী গ্রহণ করেননি। পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পালোপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক বলেন, শোকের মাস আগস্ট। সারাদেশে পহেলা তারিখ থেকে ৩০ তারিখ পর্যন্ত পুরো মাস জুড়ে শোক পালন করা হবে। এর মধ্যে সকল অফিস বা দপ্তর তাদের কর্মসূচী অনুযায়ী দিবসটি যথাযথভাবে পালন করবেন।

সেক্ষেত্রে পৌরসভা শোক দিবস পালনে অনিহা দেখাচ্ছেন। এ বিষয়টি খুবই দুঃখজনক। আমরা বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্টদের অবগত করবো। তবে পৌরসভার সচিব শহিদুল ইসলাম বলেন, ব্যানার-ফেস্টুন বা কোনো জাতীয় শোক দিবসের বিষয়ে আমার কিছু জানা নেই। আপনাদের কোনো জিজ্ঞাসা থাকলে আপনি সরাসরি মেয়র সাহেবের সাথে যোগাযোগ করুন। এ বিষয়ে পুঠিয়া পৌরসভার মেয়র আল মামুন খান বলেন, শোক দিবস হচ্ছে ১৫ ই আগস্ট। আমরা তার আগেই অফিসে ব্যানার বা ফেস্টুন লাগিয়ে দেব।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল হাই মোহাম্মদ আনাছ বলেন, শোক দিবস পুরো আগস্ট মাস জুড়ে। প্রতিটি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান শোক দিবসটি যথাযথভাবে পালন করবেন। তবে সে ক্ষেত্রে পৌরসভা ব্যতিক্রম বা অনীহা প্রকাশ করতে পারেন না। বিষয়টি আমার জানা ছিল না। খোঁজ নিয়ে তা তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে। অপরদিকে রাজশাহী-৫ আসনের সাংসদের কাছে এ ব্যাপারে জানতে চাওয়ার জন্য মুঠোফোনে যোগযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।


আরোও অন্যান্য খবর
Paris