শুক্রবার

৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
জাতীয় কারাতে প্রতিযোগিতায় জেলা ক্রীড়া সংস্থার সাফল্য উপজেলা নির্বাচন অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ করাই লক্ষ্য : প্রধানমন্ত্রী তানোরে হিমাগারে ভারতীয় আলু মজুদ? অপতথ্য রোধে একসঙ্গে কাজ করার আহ্বান তথ্য প্রতিমন্ত্রীর মোহনপুরে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত, ২ জন আহত ইউনিয়নের সম্পাদক মাহাতাবের বিরুদ্ধে চার কোটি টাকা আত্মসাতের অভিযোগ রাজশাহীর বাস শ্রমিকদের রাজশাহী নগরীতে পলাতক আসামির অস্থাবর সম্পত্তি জব্দ বাঘায় স্ত্রীর লাঠির আঘাতে আহত শিক্ষকের মৃত্যু চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করতে জনপ্রশাসনে চিঠি শিক্ষামন্ত্রীর জলবায়ু বিপর্যয় উপকূলীয় মানুষের মানসিক স্বাস্থ্যে প্রভাব ফেলছে : গবেষণা

নওগাঁয় উদ্বোধন হচ্ছে আরটি-পিসিআর ল্যাব

Paris
Update : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১

নওগাঁ থেকে প্রতিনিধি : আজ মঙ্গলবার নওগাঁয় উদ্বোধন হতে যাচ্ছে করোনা পরীক্ষার দীর্ঘ প্রতীক্ষিত আরটি-পিসিআর ল্যাব। ২৫০ শয্যাবিশিষ্ট নওগাঁ জেনারেল হাসপাতালে এ ল্যাবের উদ্বোধন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ল্যাবের উদ্বোধন করবেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। গতকাল সোমবার দুপুরে নওগাঁ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: আব্দুল বারী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে গত বছর ল্যাব স্থাপনের অনুমোদন পাওয়া গেলেও বিভিন্ন কারণে এতো দিন ল্যাব স্থাপনের কাজ ঝুঁলে ছিল। আরটি-পিসিআর ল্যাবের গুরুত্বপূর্ণ অংশ বায়োসেপটিক ক্যাবিনেট স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সরবরাহ না করায় ল্যাব উদ্বোধন করা যাচ্ছিল না। তবে নওগাঁ-১ (নিয়ামতপুর, পোরশা ও সাপাহার) সাংসদ ও মাননীয় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বায়োসেপটিক ক্যাবিনেট কিনে দিয়েছেন।

সর্বাধুনিক প্রযুক্তি দিয়ে ইতোমধ্যে ল্যাব স্থাপনের সকল কাজ সম্পন্ন হয়েছে। তিনি আরও বলেন, এ জেলায় প্রায় ৩০ লাখ লোকের বসবাস। এতো বড় জেলায় আরটি-পিসিআর ল্যাব না থাকায় করোনা পরীক্ষায় বেশ বিড়ম্বনা হচ্ছিল। নওগাঁ থেকে সংগৃহীত নমুনার পরীক্ষা রাজশাহী, ঢাকা ও বগুড়ার বিভিন্ন ল্যাবে করার ফলে ফলাফল পেতে দেরী হচ্ছিল। তবে এখন আর এ সমস্যা থাকবে না।


আরোও অন্যান্য খবর
Paris