রবিবার

৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
আজ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় রাজশাহী জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীর অপসারণ চায় ঠিকাদাররা! নগদ আছে ১ কোটি টাকা, জানেন না টিভি-ফ্রিজ ও আসবাবপত্রর মূল্য! সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্যপ্রতিমন্ত্রী মিথিলার মুকুটে যুক্ত হলো নতুন পালক মৃত্যুকে কাছ থেকে দেখলেন নায়ক দেব! ধান কাটতে গিয়ে ‘হিট স্ট্রোকে’ বাঘার শ্রমিকের সিংড়ায় মৃত্যু! গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয় গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়

ঐতিহাসিক পাহাড়ী বাবার মাজার পার্শ্ববর্তী ঈদগাহে করার দাবী

Paris
Update : সোমবার, ২ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীর রাণীনগর হাদীরমোড় খাদেমুল স্কুল সংলগ্ন ঐতিহাসিক হযরত পাহাড়ী শাহ্ (রহঃ) বাবার মাজারটি রাস্তার অপরপাশে পাহাড়ী বাবার ঈদগাহ ময়দানে করার অনুরোধ ও দাবী জানিয়েছেন সংশ্লিষ্টরা এবং ঐ এলাকার সাধারণ মানুষ। রবিবার ( ১ আগষ্ট) বিকেলে আসরের নামাজের পর রাণীনগর হাদীর মোড় মাজার এলাকার মুসল্লীরা এবং মাজার কমিটির এক সভায় এ দাবী জানান তারা।

তারা বলেন, রাণীনগর হাদির মোড় এলাকার খাদেমুল স্কুলের পাশে ব্রিটিশ আমল থেকেই এই মাজারটি প্রতিষ্ঠিত। কিন্তু বর্তমানে নগরীর রাজশাহী নাটোর রোড প্রশস্তকরণ প্রকল্পের আওতায় পড়ায় এ মাজারটি সরানোর দরকার পড়ে। কিন্তু মাজার সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও এলাকাবাসীর আশা ছিল এটিকে ঢাকার ঐতিহাসিক গোলাপ শাহ্ (রহঃ) এর মাজারের মত বাঙ্গালীর ঐতিহ্যবাহী নৌকা প্রতীকের আদলে রাস্তার মাঝখানে রেখে উভয় পাশে রাস্তার চলাচল থাকবে। কিন্তু যেহেতু স্থান সংকুলান হচ্ছে না, সেহেতু মাজারটি রাস্তার অপরদিকে সরকারি খাস ( পাহাড়ী বাবার ঈদগাহ) ১ বিঘা জমির উপর স্থাপন করার জন্য নগরপিতা ও মাননীয় সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের কাছে অনুরোধ ও দাবি জানাচ্ছি।

এদিকে সভা চলাকালীন সময়ে রাসিক ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর আরমান আলী সেখানে উপস্থিত হলে সংশ্লিষ্টরা তাকে বিষয়টি জানান। তিনি বলেন, আপনাদের এই দাবি যৌক্তিক। আমি এ বিষয়ে মাননীয় মেয়র মহোদয়কে বিস্তারিত জানাবো এবং আপনাদের পক্ষ থেকে দাবিটি পুরণ করারও অনুরোধ করবো।


আরোও অন্যান্য খবর
Paris