শুক্রবার

১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীষ্মকালীন কারুশিল্প উদ্যোক্তা মেলার উদ্বোধন অংকের হিসাব লাগে জীবনের শেষ দিন পর্যন্ত : আব্দুল ওয়াদুদ ২০২৪-২৫ অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন হজ পালনের ধাপসমূহ একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু ২৬ মে, ক্লাস শুরু ৩০ জুলাই দক্ষ জনগোষ্ঠী তৈরিতে রাসিকের প্রতিটি ওয়ার্ডে স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট গড়ে তোলা হবে : মেয়র টকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী রাজশাহীতে গুটি আম পাড়া শুরু হলেও জাতের আম পাড়া হবে ২৫ মে থেকে রাজশাহীতে ডাকাতির প্রস্তুতিকালে মিজু গ্যাংয়ের ১১ সদস্য গ্রেফতার বাঘায় দোকান কর্মচারিকে কুপিয়ে হত্যার দুই আসামীর মৃত্যুদণ্ড

নির্বাচন না হওয়ায় অ্যাডহক কমিটি দিয়ে চলবে বার কাউন্সিল

Paris
Update : শনিবার, ৩১ জুলাই, ২০২১

এফএনএস : নির্ধারিত সময়ের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত না হওয়ায় বাংলাদেশ বার কাউন্সিল পরিচালনা করবে ১৫ সদস্যের অ্যাডহক কমিটি। ওই অ্যাডহক কমিটি এক বছর পর্যন্ত দায়িত্ব পালন করবে। গত বৃহস্পতিবার বাংলাদেশ বার কাউন্সিল আদেশের সংশোধন করে রাষ্ট্রপতি কর্তৃক এ বিষয়ে একটি অধ্যাদেশ জারি করে সেটি গেজেট আকারে প্রকাশ করা হয়েছে। গেজেটে বলা হয়েছে, বাংলাদেশ বার কাউন্সিলের অনুচ্ছেদ ৮-এ উল্লিখিত নির্ধারিত সময়ের মধ্যে গেজেটে উল্লিখিত পরিস্থিতির কারণে নির্বাচন সম্পন্ন করা না গেলে একটি অ্যাডহক কমিটি গঠিত হবে।

এক বছরের জন্য এ কমিটি দায়িত্ব পালন করবেন। ওই কমিটি ১৫ সদস্য নিয়ে গঠিত হবে। কমিটির চেয়ারম্যান নিযুক্ত হবেন বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল। এ বিষয়ে বার কাউন্সিলের মানবাধিকার ও লিগ্যাল এইড বিষয়ক কমিটির চেয়ারম্যান মোখলেসুর রহমান বাদল বলেন, এই অধ্যাদেশের মাধ্যমে গঠিত অ্যাডহক কমিটি অন্তর্বর্তীকালীন দায়িত্ব পালন করবেন। অ্যাডহক কমিটি দায়িত্ব নেয়ার পর থেকে আমাদের কমিটি বাতিল হবে।

বাংলাদেশ বার কাউন্সিলের বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে গত ৩০ জুন। নির্বাচনের তফসিল ঘোষণা করা হলেও ভোট অনুষ্ঠিত হয়নি। করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় এই প্রতিষ্ঠানের নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়। নির্বাচনের সিডিউল ঘোষণা করা হলেও করোনার কারণে সেটি স্থগিত করেছে কর্তৃপক্ষ। অ্যাডহক কমিটি পরবর্তী নির্বাচন সম্পন্ন করে নতুনদের হাতে দায়িত্ব তুলে দেবে।


আরোও অন্যান্য খবর
Paris