শনিবার

১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ইলেকট্রনিক ইমুনাইজেশন রেজিস্ট্রেশন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ে চসিক পরিদর্শনে রাসিক প্রতিনিধি দল গোদাগাড়ীতে বিদ্যুতের ডিজিটাল প্রিপেইড মিটার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে আ’লীগ কর্মী নয়নালের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি ‘সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই’ রক্তস্বল্পতা দূর করবে কচু যুক্তরাষ্ট্র-ইসরায়েল সম্পর্ক কি একদম তলানিতে কান উৎসবে নজর কাড়লেন অন্তঃসত্ত্বা প্রিয়তি শরিয়াহ ভিত্তিক ব্যাংকের আমানত কমেছে, ঋণ বাড়ছে, আস্থার সংকট

কুয়েতে বাংলাদেশিদের জন্য অনুকূল ব্যবসা পরিবেশ সৃষ্টির আহবান পররাষ্ট্রমন্ত্রীর

Paris
Update : সোমবার, ১৯ জুলাই, ২০২১

এফএনএস : পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন তেল সমৃদ্ধ কুয়েতে বাংলাদেশের ব্যবসায়ীদের জন্য আরো অনুকূল পরিবেশ সৃষ্টির জন্য ‘সাউথ- সাউথ ফিন্যান্স ডেভলপমেন্ট’ ফোরাম গঠনের জন্য কুয়েতের প্রতি আহবান জানিয়েছেন। তাসখন্দে ‘মধ্য ও দক্ষিণ এশিয়া: আঞ্চলিক যোগাযোগ, চ্যালেঞ্জ ও সম্ভাবনা’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনের ফাঁকে কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী শেখ ড. আহমেদ নাসের আল-মোহাম্মদ আল-সাবাহ’র সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠককালে তিনি এ অনুরোধ জানান। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল রোববার এ কথা জানানো হয়।

বৈঠকে ড. মোমেন আরো বেশী সংখ্যক বাংলাদেশী দক্ষ কর্মী নিয়োগের জন্য কুয়েতের প্রতি আহবান জানান। এছাড়াও তিনি সেখানে বাংলাদেশের শান্তিরক্ষা সেনাদের অবস্থান অব্যাহত রাখার আশ্বাস দেন। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী কুয়েত উন্নয়ন তহবিলের আওতায় ঢাকাকে সহায়তা করার প্রস্তাব দেন। রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসনের জন্য মানবাধিকার কমিশনের প্রস্তাবে সমর্থন জানানোর জন্য ড. মোমেন কুয়েত সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বাংলাদেশ ও কুয়েতের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সহযোগিতা যে পর্যায়ে বিরাজ করছে তাতে উভয় মন্ত্রীই সন্তোষ প্রকাশ করেন। কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী দুই দেশের সম্পর্ক পর্যালোচনা করার এবং পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে একটি যৌথ কমিটি গঠনের প্রস্তাব দেন। তিনি ভ্রাতৃপ্রতীম দুটি দেশের স্বাস্থ্য প্রতিষ্ঠান, খাদ্য নিরাপত্তা, শিক্ষা, তথ্যপ্রযুক্তি এবং সাইবার নিরাপত্তা জোরদার করতে বাংলাদেশের সহায়তা ও সহযোগিতা চেয়েছেন। করোনা মহামারি পরিস্থিতির উন্নতি হলে দুই নেতা পরস্পরের দেশ সফর করারও ইচ্ছে প্রকাশ করেন।


আরোও অন্যান্য খবর
Paris