সোমবার

২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুধু মৌখিক পরীক্ষায় ৪০৯ চিকিৎসক নিয়োগে বিজ্ঞপ্তি

Paris
Update : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১

এফএনএস : মৌখিক পরীক্ষার মাধ্যমে ৪০৯ জন বিশেষজ্ঞ চিকিৎসক (জুনিয়র কনসালট্যান্ট, অ্যানেস্থেসিওলজি) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। গত মঙ্গলবার রাতে পিএসসি এ বিজ্ঞপ্তি প্রকাশ করে। ১০০ নম্বরের মৌখিক পরীক্ষায় পাস নম্বর ৫০। বয়সসীমা আগামী ৩১ জুলাইয়ের মধ্যে সর্বোচ্চ ৫০ বছর পর্যন্ত হতে হবে। আগামী ১৮ জুলাই থেকে অনলাইনের মাধ্যমে শুরু হবে আবেদন প্রক্রিয়া।

ওইদিন সকাল ১০টা থেকে এই আবেদন শুরু হয়ে চলবে ২৭ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। উল্লেখ্য, ৩৯তম বিসিএস বিশেষ থেকে চার হাজার ৪৪৩ জনকে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ দিয়ে ২০১৯ সালের নভেম্বরে প্রজ্ঞাপন জারি হয়। আদেশে সহকারী সার্জন পদে চার হাজার ২০৩ জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে ২৪০ জন চিকিৎসককে নিয়োগ দেয়া হয়।

পরে ২০২০ সালে দেশে করোনা পরিস্থিতি শুরু হলে ওই বিশেষ বিসিএস থেকে দুই হাজার চিকিৎসক নিয়োগ দেয় সরকার। পরিস্থিতির অবনতি হলে পরে ৩৯তম বিসিএস থেকে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দেয়ার আলোচনা ওঠে। কিন্তু শেষ পর্যন্ত সরকার নতুন বিশেষ বিসিএসের (৪২তম) মাধ্যমে চিকিৎসক নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়।

যদিও ৩৯তম বিশেষ বিসিএসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা তাদের সবাইকে নিয়োগ দিতে রাস্তায় নেমে আন্দোলন শুরু করেন। তারা দাবি করেন, যেহেতু সারাদেশে সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসক সঙ্কট রয়েছে, সেটি বিবেচনা করে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ সবাইকে নিয়োগ দেয়া হোক। এতে করে দেশের প্রান্তিক পর্যায়ের মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত হবে, নতুন করে আর নিয়োগ প্রক্রিয়া শুরু করার প্রয়োজন হবে না, মেধাবীরা চাকরির সুযোগ পাবেন।


আরোও অন্যান্য খবর
Paris