সোমবার

২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেসরকারি শিক্ষকদের বেতন-বোনাস ছাড়

Paris
Update : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১

এফএনএস : বেসরকারি স্কুল ও কলেজের শিক্ষক-কর্মচারীদের জুন (২০২১) মাসের এমপিওর চেক ছাড় হয়েছে। একইসঙ্গে ঈদুল আজহার উৎসব ভাতার চেকও ব্যাংকে পাঠানো হয়েছে। গতকাল বুধবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে। বেতন-ভাতা তোলার শেষদিন আগামী ১৪ জুলাই। প্রতিষ্ঠান প্রধানদের ওয়েবসাইট emis.gov.bd থেকে নিজ নিজ প্রতিষ্ঠানের এমপিওর শিট ডাউনলোড করতে বলা হয়েছে।

বেতনের সরকারি অংশের আটটি চেক অনুদান বণ্টনকারী নির্ধারিত চারটি ব্যাংক (সোনালী, রূপালী, জনতা, অগ্রণী) শাখায় পাঠানো হয়েছে। শিক্ষকরা ১৪ জুলাই পর্যন্ত তাদের বেতন-ভাতার সরকারি অংশের টাকা তুলতে পারবেন। এদিকে, দীর্ঘদিন ধরে এমপিওভুক্ত শিক্ষকদের বেতনের শতভাগ ঈদ বোনাসের দাবি করে আসলেও তা বাস্তবায়ন হয়নি।

তারা বেতনের ২০ শতাংশ ঈদ বোনাস পেয়েছেন জানিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন। তবে আগামী ঈদ বোনাস শতাভাগ দিতে সরকার সদয় হবে বলেও প্রত্যাশা শিক্ষক নেতাদের। বেসরকারি শিক্ষক সমিতির সভাপতি নজরুল ইসলাম রনি বলেন, শতভাগ ঈদ বোনাসের জন্য আমরা দীর্ঘদিন রাজপথে আন্দোলন করলেও সরকার আমাদের যৌক্তিক দাবি মেনে নেয়নি।

তিনি বলেন, সরকারি শিক্ষকদের শতভাগ ঈদ বোনাস দিচ্ছে। আর আমাদের বেতনের ২০ শতাংশ দেয়া হচ্ছে। অথচ আমদের শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত কর্মচারীদের বেতনের ৫০ শতাংশ ঈদ বোনাস দেয়া হচ্ছে। এটি বড় ধরনের বৈষম্য তৈরি করা হচ্ছে। দ্রুত এ বৈষম্যের নিরসণ দাবি করছি।


আরোও অন্যান্য খবর
Paris