সোমবার

২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুরফুরে মেজাজে বাঁধন

Paris
Update : বুধবার, ৯ জুন, ২০২১

এফএনএস : জনপ্রিয় মডেল-অভিনেত্রী আজমেরী হক বাঁধন। বেশ ফুরফুরে মেজাজে আছেন তিনি। ৭৪তম কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগ আঁ সার্তে রিগায় মনোনয়ন পেয়েছে অভিনেত্রীর ‘রেহানা মরিয়ম নূর’ ছবিটি। এর নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি। ছবিটি নির্মাণ করেছেন আবদুল্লাহ মোহাম্মদ সাদ। বাঁধনের এই ছবিটি শুরু থেকে বেশ আলোচনায়। অবশেষে সেটি বাংলা চলচ্চিত্রের ইতিহাসের পাতায় নাম লিখলো।

তবে এই ছবিটির জন্য বাঁধনকে বেশ চ্যালেঞ্জ নিতে হয়েছে বলেও জানান। তার ভাষ্য, এই ছবির জন্য দেড় বছর আমি কোনো কাজ করিনি। এই দেড় বছর আমার জন্য মূল্যবান সময় ছিল। এখানে কাজ করতে গিয়ে নিজেকে নতুনভাবে আবিষ্কার করেছি। ক্যারিয়ারে আগে অনেক কাজ করেছি। সেগুলোর সঙ্গে এর অনেক পার্থক্য। ভালো কাজের ক্ষুধা থেকেই এই কাজের সঙ্গে আমি নিজেকে সম্পৃক্ত করেছিলাম। অনেকের কাছ থেকে নানা কথা শুনেছি।

কি এমন ছবি করেছি, সব কেন আমি গোপন করছি। কি হবে এই ছবি দিয়ে? ক্যারিয়ার নিয়ে আমার কোনো মনোযোগ নেই। হারিয়ে গেলেন বাঁধন। গেল তিন বছরে আমাকে কাছের-দূরের অনেকের কাছ থেকে এমন কথা শুনতে হয়েছে। কিন্তু সবকিছু আমি ধৈর্য ধরে শুনেছি। এখন সেই ধৈর্যের ফল পেলাম। এই একটি কাজের জন্যই কি নতুন কাজ থেকে নিজেকে দূরে রেখেছেন? উত্তরে তিনি বলেন, সত্যি বলতে আমি এই সময়ে অনেক ভালো পারিশ্রমিকের কিছু কাজের প্রস্তাব পেয়েছি। কিন্তু সেগুলো দিয়ে আমার অভিনয় সত্তার ক্ষুধা মিটবে না বলে ছেড়ে দিয়েছি।

তবে এরমধ্যে কাজ করিনি সেটা বলবো না। সৃজিতের ওয়েব সিরিজ ও পিপলু খানের মিউজিক ভিডিও’র কাজটিতে আমার আত্মতৃপ্তি ছিল। আমাদের অনেক নির্মাতাই বলেন আপনাকে আমার প্রযোজক চান না। আবার অনেকের কাছে শুনতে হয় আপনার আগের কাজ দেখি। আমি মনে করি প্রকৃত নির্মাতারা কখনো এমনটা করেন না। চরিত্রের সঙ্গে যিনি যাবেন তাকে নিয়েই তিনি কাজ করেন। যেমনটা করলেন সাদ থেকে শুরু করে সৃজিত ও পিপলু খান।


আরোও অন্যান্য খবর
Paris