সোমবার

২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

Paris
Update : মঙ্গলবার, ১ জুন, ২০২১

চারঘাট
চারঘাট প্রতিনিধি : ‘আসুন আমরা প্রতিজ্ঞা করি, জীবন বাঁচাতে তামাক ছাড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর চারঘাটে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে এক মনোজ্ঞ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। তামাক সেবনের সকল প্রক্রিয়া থেকে বিরত থাকতে সকলকে উৎসাহ প্রদান ও তামাক ব্যবহারের ফলে ব্যাপক ক্ষতি সাধন ও মানবস্বাস্থ্যের ওপর নেতিবাচক যে প্রভাব বিস্তার করে সে বিষয়ে মানুষের দৃষ্টি আকর্ষণের লক্ষ্যে গতকাল সোমবার চারঘাটে পালন করা হয়েছে বিশ্ব তামাকমুক্ত দিবস।

গতকাল সোমবার সকাল ১১ টায় চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরার নেতৃত্বে দিবসটি উপলক্ষে এক মনোজ্ঞ র‌্যালি উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিন করে। এ সময় আরো উপস্থিত ছিলেন, সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধু, চারঘাট ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ইমদাদুল ইসলাম, চিকিৎসা কর্মকর্তা ডা. শংকর কুমার, চারঘাট রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমূখ।

তানোর
তানোর প্রতিনিধি : রাজশাহীর তানোরে বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা আয়োজন করা হয়েছে। বছর দিবসের প্রতিপাদ্য “কমিট টু কুইট”। জানা গেছে, গতকাল সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথের সভাপতিত্বে উপজেলা পরিষদ চত্তর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে তানোর উপজেলা পরিষদ চত্তর মিনি অডিটোরিয়ামে আলোচনা সভার মধ্য দিয়ে সম্পন্ন হয়।

ইউএনও পংকজ চন্দ্র দেবনাথের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন তানোর থানার ওসি রাকিবুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা শামিমুল ইসলাম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রকৌশলী তারিকুল ইসলাম প্রমুখ।

মান্দা
মান্দা প্রতিনিধি : নওগাঁর মান্দায় আলোচনা সভার মধ্যদিয়ে বিশ্ব তামাকমুক্ত দিবস পালন করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার বেলা ১১টার দিকে হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউএনও আব্দুল হালিম। সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান গৌতম কুমার মহন্ত, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বিজয় কুমার রায়, মান্দা থানার পরিদর্শক (তদন্ত) মেহেদী মাসুদ, উপজেলা শিক্ষা কর্মকর্তা এসএম রফিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম প্রমুখ। আলোচনা সভয় স্থানীয় গণমাধ্যম কর্মিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

লালপুর
স্টাফ রিপোর্টার, লালপুর : বিশ্ব তামাক মুক্ত দিবস উপলক্ষে নাটোরের লালপুর উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে দিনটি পালন করা হয়েছে। এ উপলক্ষে আজ সোমবার সকাল ১০ টা ৪৫ মিনেটের দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে এক র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে উপজেলা পরিষদের সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় অংশগ্রহণ করে লালপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী, উপজেলা র্নিবাহী অফিসার (দায়িত্বপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভূমি শাম্মী আক্তার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ একে,এম সাহাবউদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন মনি প্রমুখ।


আরোও অন্যান্য খবর
Paris