বৃহস্পতিবার

৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন সোহেল পবায় ছাত্রলীগ নের্তৃবৃন্দের সাথে চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদের মতবিনিময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত তানোরে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ময়না মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর লাল গামছা দেখে থামল ট্রেন, অল্পের জন্য রক্ষা রাজশাহী নগরীতে প্রস্তাবিত কবরস্থান ও ঈদগাহ নির্মাণে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন প্রথম ধাপে ১৪১ উপজেলায় ভোট গ্রহণ আজ প্রকল্প কতটুকু জনকল্যাণে লাগবে তা বিবেচনার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌবাড়িয়া পশুহাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

শিক্ষিকাকে ‘মারধর’ ‘সঠিক তদন্ত’ দাবি দপ্তরির পরিবারের

Paris
Update : সোমবার, ৩১ মে, ২০২১

এফএনএস : ময়মনসিংহের গফরগাঁওয়ে স্কুল শিক্ষিকা নিলুফা খানমকে মারধরের ঘটনা ‘সঠিক তদন্ত’ করে দপ্তরি রাকিব খানকে চাকরিতে পুনর্বহালের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন তার পরিবার। রোববার বেলা সাড়ে ১২টার দিকে ময়মনসিংহ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনে রাকিবের পরিবার দাবি করেন, মারধরের ঘটনাটি সম্পূর্ণ ভুয়া, মিথ্যা ও বানোয়াট। জমি নিয়ে বিরোধের জেরে শিক্ষিকা নিলুফা খানম ‘পরিকল্পিতভাবে’ এ ঘটনা সাজিয়েছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রাকিবের ভাই নাদিম খান বলেন, বারইহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নিলুফা খানম সম্পর্কে তাদের আপন চাচাত বোন। তার বাবা আলাল উদ্দিন মারা যাওয়ার পর থেকে তাদের সম্পত্তিতে নজর পড়ে নিলুফার। পরিবারের সম্পত্তির ভাগ-ভাটোয়ারা নিয়ে দুই পরিবারের মধ্যে প্রায়ই ঝগড়া- বিবাদ হত। বিষয়টি সম্পর্কে স্থানীয়রাও অবগত রয়েছেন। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে স্কুল বন্ধ করে রাকিব এবং নিলুফা বাড়িতে ফেরেন। এর দুঘণ্টা পর সম্পত্তির ভাগ-ভাটোয়ারা নিয়ে রাকিব এবং নিলুফার মধ্যে আবার বাগবিতণ্ডা হয়।

“এর জেরে নিলুফা ‘উদ্দেশ্য প্রণোদিতভাবে’ সাংবাদিকদের কাছে অভিযোগ করেন যে, স্কুল পরিষ্কারের করার কথা বলায় ‘রেগে’ রাকিব তাকে মারধর করেছে। পরে নিলুফার পরিকল্পনায় রাকিবের বিরুদ্ধে মামলা এবং তাকে গ্রেপ্তার করা হয়।

আর ঘটনার সঠিক তদন্ত না করেই রাকিবকে চাকুরিচ্যুত করা হয়েছে বলেও অভিযোগ নাদিমের। এ বিষয়ে বারইহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নিলুফা খানমের সঙ্গে যোগাযোগ করা তাকে মারধর করা হয়েছে দাবি করে লাইন কেটে দেন। এরপর ফোন দিলে তার নম্বারটি বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে গফরগাঁও প্রাথমিক সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা সবুজ মিয়া বলেন, আমরা ঘটনাস্থলে গিয়ে প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে ঘটনার সত্যতা পাওয়ার পর মো. রাকিব খানকে চাকরি থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছি। আবারও যদি কেউ তদন্তের দাবি করেন, তাহলে জেলা শিক্ষা কর্মকর্তার কাছে আবেদন করতে হবে। এর আগে বৃহস্পতিবার দুপুরে নীলুফা খানম এ মামলা করেন।


আরোও অন্যান্য খবর
Paris