সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

গোমস্তাপুরে অতিবৃষ্টিতে ভাসছে কৃষকের স্বপ্ন

Paris
Update : রবিবার, ৩০ মে, ২০২১

গোমস্তাপুর সংবাদদাতা : ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে অতিবৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা ভারতীয় ঢলের পানিতে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বিলাঞ্চলে জমিতে কেটে রাখা শত শত বিঘা জমির বোরো ধান পানিতে নিমজ্জিত হয়েছে।

বৃহস্পতিবার দিন ও রাতে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বৃষ্টিপাতের কারনে উপজেলার আলীনগর ও বাঙ্গাবাড়ী ইউনিয়নের চূড়ইল বিল ও তৎসংলগ্ন এলাকায় কেটে রাখা বোরো ধান তলিয়ে গেছে। এতে ৫ শত ৫০ হেক্টর জমির ধান জলমগ্ন হয়। উপজেলা কৃষি বিভাগ সূত্রে জানা গেছে বৃহস্পতিবার দিনরাতে ১৪৫ মি.মি বৃষ্টিপাত হয়েছিল।

শুক্রবার ঐ ক্ষতিগ্রস্ত এলাকা সরেজমিনে পরিদর্শন করেন উপজেলা নিবার্হী অফিসার মোঃ মিজানুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন। এ সময় উপস্থিত ছিলেন, আলীনগর ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম ও বাঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান সাদিরুল ইসলাম।

ক্ষতি গ্রস্থ কৃষকরা জানান, বৃহস্পতিবারের দিন রাতের বৃষ্টি ও ঢলের পানিতে কেটে রাখা ধান হঠাৎ করেই ডুবে যায়। তারা আরও জানান, বিলের পানি দ্রুত নিষ্কাশনের জন্য ঐ এলাকার খাল গুলো দ্রুত খনন করা প্রয়োজন।

গোমস্তাপুর উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন জানান, আগামী দুই-এক দিনের মধ্যে জমিতে জমে থাকা পানি নিষ্কাশন হলে কৃষক নিমজ্জিত ধানগুলো সংগ্রহ করতে পারবে এবং সমস্যা সমাধানে জনপ্রতিনিধিসহ উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris