শনিবার

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

খালেদা জিয়া হঠাৎ জ্বরে আক্রান্ত

Paris
Update : শনিবার, ২৯ মে, ২০২১

এফএনএস : রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জ¦রে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শুক্রবার রাজধানীর গুলশানে বাজেট-ভাবনা: ২১-২২ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

মির্জা ফখরুল বলেন, গতকাল (গত বৃহস্পতিবার) থেকে সাংবাদিকরা আমার কাছে ম্যাডামের শারীরিক অবস্থা কেমন তা জানতে চাইছেন। মোটামুটিভাবে তার শরীরের অন্যান্য যে প্যারামিটারগুলো আছে, সেগুলো আগের মতই আছে। অন্যদিকে গতকাল (গত বৃহস্পতিবার) থেকে তার জ¦র দেখা দিয়েছে। চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করছেন যে হঠাৎ করেই কেন জ¦র এসেছে।

তিনি আরও বলেন, আজ (গতকাল শুক্রবার) আবার তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড বৈঠকে বসবে। গত বৃহস্পতিবার রাত থেকে জ¦র নিরসন করার চিকিৎসা শুরু হয়েছে। এরই মধ্যে তাকে উন্নত চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে বিদেশে নেয়ার প্রক্রিয়া শুরু হলেও সরকারের অনুমতি না পাওয়ায় তা থমকে গেছে।

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হওয়ার পর শারীরিক অবস্থার অবনতি হলে গত ২৭ এপ্রিল তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে তিনি সেখানেই আছেন। এরই মধ্যে তাকে উন্নত চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে বিদেশে নেয়ার প্রক্রিয়া শুরু হলেও সরকারের অনুমতি না পাওয়ায় তা থমকে গেছে।

গত ১১ এপ্রিল করোনা ‘পজিটিভ’ রিপোর্ট আসে খালেদা জিয়ার। ১৫ এপ্রিল তার সিটি স্ক্যান করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে ২৭ এপ্রিল রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন তিনি। ২৮ এপ্রিল ব্যক্তিগত ও এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকদের সমন্বয়ে ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়।

৩ মে শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দিলে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয় খালেদা জিয়াকে। পরে তার বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে ৫ মে সরকারের কাছে আবেদন করেন তার ভাই শামীম এস্কান্দার। তবে সরকার সে আবেদন নাকচ করে দেয়। এরপর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৬ মে খালেদা জিয়ার করোনা ‘নেগেটিভ’ আসে।

এরপর খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। এদিকে ৭৬ বছর বয়সী খালেদা জিয়াকে সিসিইউ’র বাইরে রেখে চিকিৎসা দেয়াটা এখনও নিরাপদ মনে করছেন না চিকিৎসকরা। তাই আরও কিছুদিন তাকে সিসিইউতে থাকতে হবে।

এরপর শারীরিক অবস্থার আশানুরূপ উন্নতি হলে তাকে কেবিনে স্থানান্তর করা হবে। এ বিষয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার চিকিৎসক দলের সদস্য অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, মেডিকেল বোর্ডের সদস্যরা তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করছেন।

তারা সাবধানতার সঙ্গে তার শারীরিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। এখনই এ বিষয়ে অনুমান করার কোনও সুযোগ নেই। অন্যদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গত কয়েকদিন আগেও আপনাদের যা বলেছি, এখনও তিনি সে অবস্থাতেই আছেন।

কিছুদিন ধরে তিনি বেটার আছেন। ফুসফুসের পানি বের করতে যে পাইপ লাগানো হয়েছিল, সে পাইপগুলো খুলে দেয়া হয়েছে। ভালোই আছেন তিনি।


আরোও অন্যান্য খবর
Paris