শুক্রবার

১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
মান্দা উপজেলা পরিষদ নির্বাচনে ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল রাসিক মেয়রের সাথে গোদাগাড়ী উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ সিরাজগঞ্জে হেরোইন বহনের দায়ে গোদাগাড়ীর ২ যুবকের যাবজ্জীবন নিজের নামে কোনো প্রকল্প চান না প্রধানমন্ত্রী রাজশাহী নগরীতে দীর্ঘমেয়াদী পরিকল্পনায় উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হচ্ছে : মেয়র গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন সোহেল পবায় ছাত্রলীগ নের্তৃবৃন্দের সাথে চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদের মতবিনিময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত তানোরে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ময়না মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

বাংলাদেশ ফ্রিল্যান্সিংয়ে বিশ্বে দ্বিতীয়

Paris
Update : শনিবার, ২২ মে, ২০২১

এফএনএস : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিশ্বে ফ্রিল্যান্সিংয়ে বাংলাদেশ দ্বিতীয় উল্লেখ করে বলেছেন, ডিজিটালাইজেশনের পাশাপাশি ডিজিটাল ট্যালেন্ট তৈরির এখনই উপযুক্ত সময়। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন বাংলাদেশের সবচেয়ে বড় সম্পদ এ দেশের মাটি ও মানুষ। এর প্রতিফলন এখন আমরা দেখতে পাচ্ছি। করোনা মহামারির পরও উন্নয়নশীল দেশ হওয়ার সব শর্ত পূরণ করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

এর পেছনে রয়েছে সব ক্ষেত্রে দক্ষতার সঙ্গে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সঠিক ব্যবহার। যার মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে ভিশন ২০২১। প্রতিমন্ত্রী বৃহস্পতিবার হুয়াওয়ের উদ্যোগে অনলাইনে অনুষ্ঠিত ডিজিটাল ট্যালেন্ট রিজিওনাল সামিটে অংশ নিয়ে এসব কথা বলেন। সামিটে আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন শ্রীলঙ্কার প্রযুক্তি সচিব জয়ন্ত ডি সিলভা ও নেপালের তথ্যপ্রযুক্তি সচিব হরি প্রসাদ বশ্যাল, বুয়েটের উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার প্রমুখ।

প্রতিমন্ত্রী বলেন বর্তমানে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের আয় ১০০ কোটি মার্কিন ডলার। সারা বিশ্বে ফ্রিল্যান্সিংয়ে বাংলাদেশের অবস্থান দ্বিতীয়। প্রতিমন্ত্রী বলেন, হুয়াওয়ে দেশের ডিজিটালাইজেশনে এবং তরুণ সমাজকে দক্ষ করে গড়ে তুলতে সরকারের বিভিন্ন উদ্যোগের অংশীদার হিসেবে কাজ করছে।


আরোও অন্যান্য খবর
Paris