সোমবার

২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে ঘোষণার দাবি নগর ওয়ার্কার্স পার্টির

Paris
Update : শনিবার, ২২ মে, ২০২১

স্টাফ রিপোর্টার : স্থায়ীভাবে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে ঘোষণার জন্য মুক্তিকামী সকল আন্তর্জাতিক শক্তিকে ঐক্যবদ্ধ ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের নেতৃবৃন্দরা। গতকাল শনিবার সকাল ১০টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে ফিলিস্তিনে ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধন থেকে তারা এই দাবি জানান। ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর কমিটি এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

প্রায় ঘন্টাব্যাপী চলা এ মানববন্ধনে বক্তারা বলেন, ইসরাইল-ফিলিস্তিন ‘যুদ্ধবিরতি’ কোন সমাধান নয়। এটি ক্ষণিকের আত্মতুষ্টি আনতে পারে, কিন্তু ইসরাইলের সন্ত্রাসী মনোভাব অপরিবর্তিতই থাকবে। সুতরাং ফিলিস্তিনের সাধারণ মানুষের মাঝে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় তাদের স্বাধীন রাষ্ট্র হিসেবে ঘোষণার কোন বিকল্প নেই। আমাদের মূল সংগ্রামটি মূলত এই দাবিকে সামনে রেখেই এগিয়ে নেওয়া উচিত। বক্তারা আরও বলেন, একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় সব থেকে বড় বাধার নাম-আমেরিকা নামক ‘সাম্রাজ্যবাদী’ রাষ্ট্রটি।

পশ্চিমাদের নীরবতা ও আরব বিশ্বের বিশ্বাসঘাতকতাই স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা না হওয়ার নেপথ্যের কারণ। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য ও নগরের সম্পাদক মন্ডলীর সদস্য অ্যাড. এন্তাজুল হক বাবুর সভাপতিত্বে মানববন্ধনের সঞ্চালনা করেন পার্টির কেন্দ্রীয় সদস্য ও নগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু।

এসময় বক্তব্য রাখেন, জেলা কমিটির সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, নগর সম্পাদক মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, আব্দুল মতিন, মনিরুদ্দীন পান্না, মনিরুজ্জামান মনির, নাজমুল করিম অপু, নগর ছাত্রমৈত্রীর সভাপতি ওহিদুর রহমান। এছাড়াও মানববন্ধনে উপস্থিত ছিলেন, নগরের সম্পাদক মন্ডলীর সদস্য সিরাজুর রহমান খান, সদস্য ইসমাইল হোসেন, সাঈদ চৌধুরী, শাহিনুর বেগম, কাশিয়াডাঙ্গা থানার সভাপতি শামীম ইমতিয়াজ, যুবমৈত্রীর নেতা তৌহিদ উদ্দীন বিদ্যুৎ প্রমুখ।


আরোও অন্যান্য খবর
Paris