শনিবার

২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাসিকের উদ্যোগে ১০ স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা ক্যাম্প নওগাঁয় ১১০ মেট্রিক টন ভূট্টা উৎপাদনের লক্ষ্যমাত্রা কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বাঘা উপজেলায় আ.লীগের প্রার্থী নির্ধারণ! বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে : প্রধানমন্ত্রী গরমের জন্য সরকারকে দায়ী করলেন রিজভী আপাতত গরমেই খেলবে সাবিনা-সানজিদারা ১০ কোটি টাকা অনিয়ম পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী তীব্র তাপদাহে নগরবাসীর পাশে থাকতে রাসিক যেসব উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে

জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসা দিচ্ছেন ভাঙ্গুড়া স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তাররা

Paris
Update : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

ভাঙ্গুড়া সংবাদদাতা : করোনা মহামারিতে জীবনের ঝুঁকি নিয়ে স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে ভাঙ্গুড়া স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কর্তব্যরত চিকিৎসক ও সেবিকারা। সেবা নিতে এসে কেউ যেন বঞ্চিত না হন সেজন্য হাসপাতাল কর্তৃপক্ষ নিয়েছেন বিশেষ উদ্যোগ। ২৪ ঘণ্টা চালু রয়েছে গর্ভবতী সেবাসহ সকল চিকিৎসা কার্যক্রম। করোনা আতঙ্কে রোগীরা বিবিন্ন জায়গায় হয়রানি হলেও সুচিকিৎসা মিলছে ভাঙ্গুড়া হাসপাতালে। মহামারির এ সময় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হালিমা খানম জীবনকে বাজি রেখে সঠিক ভাবে হাসপাতার পরিচালনাসহ অসহায় মানুষের পাশে থেকে চিকিৎসা দেওয়াই সুনামের সাতে ভাঙ্গুড়া বাসির আস্থা অজন করেছেন।

২০১৭ সালে পদউন্নতি পেয়ে ভাঙ্গুড়া উপজেলা হাসপাতালে টিএইচএ হিসেবে দায়িক্ত গ্রহন করেন ডাঃ মোছাঃ হালিমা খানম । এর পর থেকেই সে তার সুদক্ষ হাতে সুনামের সাথে প্রশাসনিক দপ্তরের কাজের ফাকে নিয়মিত আউট ডোরে প্রতিদিন রোগীকে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। দায়িক্ত গ্রহণের পর থেকেই ডাঃ মোছাঃ হালিমা খানম এ হাসপাতালেন অবকাঠামো উন্নয়ন, নিয়মিত শত ভাগ রুগিদের চিকিৎসা সেবা দেওয়া,ওষদ সরবরাহ,রুগীদের খাবারের মান যাচাই বাছাই করে নেওয়াসহ হাসপিতাল পরিস্কার পরিছন্নো রাখায় কঠর ভুমিকা পালন করেন।

এছাড়াও এই হাসপাতাল নারী বান্ধব হাসপাতালে পরিনত করেছেন। প্রতিমাসে এই হাসপাতালে অন্ততো ৬০ টির অধিক নরমাল ডেলিভারী করোনো হয়। করোনা কালে চিকিৎসা আরো জোরদার করেছেন। করোনা ভাইরাস টেস্টের নমুনা সংগ্রহ ফলাফল প্রদান নিয়মিত চলছে। ডাঃ মোছাঃ হালিমা খানম ২০০৩ সালের রংপুর মেডিকেল কালেজ থেকে এমবিবিএস পাশ করে ২৭তম বিসিএস (স্বাস্থ্য) পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এ পেশায় আত্মনিয়োগ করেছেন।

তিনি বলেন যতদিন বেচে আছি অসহায় মানুষকে চিকিৎসা সেবা দিয়ে যাব। কিন্তু এক দুই এক জন সাংবাদিক আমার কাছথেকে বিশেষ সুবিদা না পাওয়াই আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার করছে। ভাঙ্গুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ বাকিবিল্লাহ ও পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসের বলেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হালিমা খানম নিজের জীবনকে বাজি রেখে যে ভাবে হাসপাতাল পরিচালনাসহ রুগীদের চিকিৎসা সেবাদিয়ে যাচ্ছে তা সত্যিই প্রশংসনীয়।


আরোও অন্যান্য খবর
Paris