শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফখরুল বললেন খালেদা জিয়া করোনায় আক্রান্ত

Paris
Update : সোমবার, ১২ এপ্রিল, ২০২১

এফএনএস : সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া করোনা ভাইরাসে আক্রান্ত বলে নিশ্চিত করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল রোববার বিকেলে বিএনপি মহাসচিব গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া শারীরিকভাবে ভালো আছেন। গত শনিবার আইসিডিডিআরবিতে পরীক্ষায় দেশনেত্রীর করোনা পজিটিভ আসে। আমরা তার সুস্থতার জন্য দেশবাসী ও দলীয় নেতাকর্মীদের দোয়া করার আহ্বান জানাচ্ছি।

মির্জা ফখরুল আরও বলেন, খালেদা জিয়া বর্তমানে তার চিকিৎসক এফএম সিদ্দিকীর অধীনে বাসায় আইসোলেশনে আছেন। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক মামুন এর আগে গত শনিবার বলেছিলেন, খালেদা জিয়ার করোনা পরীক্ষা করা হয়নি, এ বিষয়ে মির্জা ফখরুলের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এটা আমি বলতে পারবো না। তাকে জিজ্ঞেস করতে হবে। মির্জা ফখরুল নিজের করোনা পরীক্ষা করেছেন কি না জানতে চাইলে তিনি বলেন, ৭/৮ দিন আগে করেছি, রিপোর্ট নেগেটিভ।

এদিকে গত শনিবার দলটির পক্ষ থেকে খালেদা জিয়ার করোনা পরীক্ষার নমুনা দেওয়ার বিষয়টিও অস্বীকার করা হয়। গত শনিবার সাংবাদিকদের কাছে বিষয়টি অস্বীকার করেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক মামুন। এ বিষয়ে গতকাল রোববার তিনি বলেন, একজন চিকিৎসকের দায়িত্ব রোগীর ব্যক্তিগত প্রাইভেসি নিশ্চিত করা। সেজন্যই বলা হয়নি। এছাড়া তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাসার আরও ৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি বলেন, প্রথমে একজন কর্মচারীর পজিটিভ আসে। পরে অন্যান্যের পরীক্ষা করা হয়। এতে নয় জনের নমুনার ফল পজিটিভ পাওয়া যায়। এরপর খালেদা জিয়ার পরীক্ষা করা হলে পজিটিভ আসে।

প্রার্থনার আহ্বান : করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে সারাদেশের ধর্মীয় উপাসনালয়ে স্বাস্থ্যবিধি মেনে প্রার্থনার আহ্বান জানিয়েছে বিএনপি। গতকাল রোববার বিকেলে দলটির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়েছে। এতে আরও বলা হয়, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদেরকে স্বাস্থ্যবিধি মেনে মসজিদ, অন্যান্য উপাসনালয়ে যার যার অবস্থান থেকে দোয়া মাহফিল, কোরআন খতম এবং অন্যান্য ধর্মাবলম্বীদেরকে প্রার্থনা অনুষ্ঠান করার জন্য বিএনপির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris