সোমবার

২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
একাদশে ভর্তি ১৫-২৫ জুলাই ক্লাস শুরু হবে ৩০ জুলাই বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে আশঙ্কা কেটে গেছে বাংলাদেশি টাকা পাচার করতে গিয়ে সিপিএম নেতা গ্রেফতার শিল্প গড়ে উঠুক, বর্জ্য যেন নদীতে না পড়ে : প্রধানমন্ত্রী প্রচার প্রচারণায় ব্যাস্ত পবার চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী খান রাজশাহীতে এক দশকের মধ্যে সর্বোচ্চ ধান উৎপাদন নাবিল গ্রুপ প্রেজেন্টস ৮ম আর ইউ সি সি জব ফেয়ার অনুষ্ঠিত স্বাচিপ রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলার সম্মেলন অনুষ্ঠিত রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের শুভ সূচনা মোহনপুরে ভোক্তা অধিকারের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

আজ ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা

Paris
Update : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১

এফএনএস : সারাদেশে ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে আজ শুক্রবার। সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে এ পরীক্ষা নেয়ার পক্ষে-বিপক্ষে নানান ধরনের মতামত এসেছে। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে পরীক্ষা না নেয়ার আহ্বান জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি রুখতে যে ১২ দফা সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর, তার মধ্যে যে কোনো পাবলিক পরীক্ষা বন্ধ রাখার কথা বলা হয়েছে।

এ পরিস্থিতিতে পরীক্ষা বন্ধ রাখতে রিট করেছিলেন একদল শিক্ষার্থী। তবে তাদের সেই রিট খারিজ করে দিয়েছেন আদালত। তবে পিএসসির সদস্য শাহজাহান আলী মোল্লা বলেছেন, এখন করোনা বাড়ছে, সামনে যে কমবে তা তো বলা যায় না। একটি দেশ তো এভাবে স্থবির হয়ে থাকতে পারে না। এখন সব কিছুই খোলা। তাহলে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা কেন নেয়া যাবে না? তিনি আরও বলেন, এবার পরীক্ষার হলে চিকিৎসকও থাকবেন। আর তাপমাত্রা মেপে বা অন্যভাবে কাউকে কোভিড আক্রান্ত সন্দেহ হলে তাদের সিক বেডে পরীক্ষার সুযোগ দেয়া হবে।

আইসোলেশন প্রয়োজন হলে তার ব্যবস্থা করা হবে। সিক বেড এমনিতেই থাকে। অন্য কোনো কারণেও কেউ অসুস্থ হতে পারেন। ডয়চে ভেলে বাংলাকে দেয়া এক সাক্ষাৎকারে ৪১তম বিসিএসের দায়িত্বে থাকা শাহজাহান আলী মোল্লা জানিয়েছেন, অসুস্থদের জন্য সিক বেডের ব্যবস্থা থাকবে। পরীক্ষার হল থেকে কাউকে ফিরিয়ে দেয়া হবে না। দুই হাজার ১৬৬ শূন্যপদের জন্য ৪১তম বিসিএস অনুষ্ঠিত হচ্ছে। এবার রেকর্ড সংখ্যক পরীক্ষার্থী আবেদন করেছেন।


আরোও অন্যান্য খবর
Paris