সোমবার

৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
গোলাম আরিফ টিপু কখনো আপোষ করেননি : মেয়র রাজশাহী ওয়াসার নতুন উদ্যোগকে আত্মঘাতী বলছে সুশীল সমাজ জনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে বিজয়ী হতে পারে না : প্রধানমন্ত্রী লালপুরে আ.লীগ নেতা মঞ্জু হত্যার ঘটনায় ২ জন আটক মেয়রের সাথে ফটোজার্নালিস্ট এ্যাসোসিয়েশনের নবনির্বাচিত নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ বাগমারায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন সভাপতির লড়াই বাগমারায় মিথ্যা অভিযোগ দিয়ে মাদ্রাসা শিক্ষার্থীর উপর অমানবিক নির্যাতন গোদাগাড়ী উপজেলায় লড়াই হবে ত্রিমূখী আজ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গাজীপুরে ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়

টিসিবির পেঁয়াজ নদীর পাড়ে

Paris
Update : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১

নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মহাদেবপুরে খোলা বাজারে কম দামে বিক্রি করার জন্য আমদানী করা টিসিবির পিঁয়াজ পঁচে নষ্ট হচ্ছে। ফেলে দেয়া হচ্ছে ময়লার ভাগারে। ডিলাররা বলছেন, ফ্রিজিং করা পেঁয়াজগুলো অল্প দিনেই পঁচে যাচ্ছে। আর স্থানীয়রা বলছেন অধিক মুনাফার লোভে বেশি দিন মজুদ করে রাখার কারনে নষ্ট হয়ে গেছে।

জানা যায়, গতকাল মঙ্গলবার বিকেলে মহাদেবপুর উপজেলা সদরের আত্রাই নদীর শ্মশানঘাট এলাকায় ৯ বস্তায় ভরা পচে যাওয়া পেঁয়াজ ফেলে রাখা হয়েছে। অসহ্য দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে চারদিকে। কয়েকজন গরীব মানুষ ফেলে দেয়া পচা পেঁয়াজ এর মধ্যে থেকেই বেছে বেছে সংগ্রহ করছেন নিজেদের রান্নার কাজে ব্যবহারের জন্য। ফেলে দেয়া পেঁয়াজ নিতে আসা শুক্কুর হোসেন এর সাথে কথা হলে তিনি বলেন, হামি গরীব মানুষ বাজারোত পেঁয়াজের ম্যালা দাম আজক্যা বিকালে নদীর পাড়োত একটা পিকাভ্যানোত করা ফেলা দিয়া গেল।

তাই ভাবনু যে সেটি থ্যাকা যদি দেখাশুনা এ্যানা ভালো পেঁজাজ পাই বাড়ি লিয়া যামু তাই পেঁয়াজ লিচ্ছি। তিনি আরও বলেন, হামরা দিনমজুর গরীব মানুষ বাজারোত পেঁয়াজ একন ৪০-৪২ টাকা কেজি বিক্রি হচ্ছে। এত দামে পেঁয়াজ কিনবা যাইয়া হামরা হিমসিম খাই। আর ভর্তুকী দিয়া সরকার সাধারণ মানুষের জন্যি দেয়া পেঁয়াজগুলো সময় মত না বিতরন করা বেশি রাখা দেওয়ার জন্যি মনে হয় নষ্ট হইয়া গেল।

রাকিব আলী নামে ১৪বছরের এক শিশু ফেলে দেয়া নষ্ট পেঁয়াজ থেকে কিছু ব্যবহার উপযোগী পেঁয়াজ সংগ্রহ করছেন এসময় কথা হলে শিশুটি বলেন, এত গুলো পেঁয়াজ ফেলে দিয়ে গেছে সেটা দেখে মনে হলো যদি এখান থেকে কিছু পেঁয়াজ বাড়িতে নিয়ে যাই তবে রান্নার কাজে ব্যবহার করা যাবে। উপজেলা সদরের টিসিবির ডিলার মাসুদুর রহমান জানান, গত পহেলা মার্চ বগুড়ার টিসিবির গুদাম থেকে দুই মেট্রিক টন পিঁয়াজ কিনেছিলেন।

কিন্তু ফ্রিজিং করে রাখা পিঁয়াজ অল্প দিনেই পঁচতে শুরু করে। তার নিজস্ব গুদামের আশেপাশে দুর্গন্ধ ছড়িয়ে পড়ায় ২৭০ কেজি পঁচা পেঁয়াজ ফেলে দিয়েছেন। বাজারে এগুলো ১৫ টাকা কেজি দরে বিক্রি করার কথা। কিন্তু মানুষ এগুলো এখন ১০ টাকা কেজিতেও কিনছেন না। ফলে লোকসান গুণতে হচ্ছে তাকে। উপজেলার অন্য দুজন ডিলারেরও একই অবস্থা বলেও জানান তিনি। নওগাঁর বাজারগুলো দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতিকেজি ৪০ থেকে ৪২ টাকায়।


আরোও অন্যান্য খবর
Paris