শনিবার

১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রেলের পশ্চিমাঞ্চলে শিডিউল বিপর্যয়, যাত্রী ভোগান্তি চরমে প্রতিটি নাগরিককে স্বাবলম্বী করতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী বুবলির পর থানায় জিডি করলেন অপু পাকিস্তানে ৭ ঘুমন্ত শ্রমিককে গুলি করে হত্যা বাগমারায় তহশীলদার সাজ্জাদকে বদলির খবরে মিষ্টি বিতরণ রাজশাহী নগরীতে কবরস্থান বাস্তবায়নের দাবিতে ১১ মসজিদের মুসল্লিদের মানববন্ধন মান্দা উপজেলা পরিষদ নির্বাচনে ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল রাসিক মেয়রের সাথে গোদাগাড়ী উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ সিরাজগঞ্জে হেরোইন বহনের দায়ে গোদাগাড়ীর ২ যুবকের যাবজ্জীবন নিজের নামে কোনো প্রকল্প চান না প্রধানমন্ত্রী

যথাযোগ্য মর্যাদায় রাজশাহীতে ঐতিহাসিক ভাষণ দিবস পলিত

Paris
Update : সোমবার, ৮ মার্চ, ২০২১

রাজশাহী প্রশাসন
তথ্যবিবরণী : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের দিনটিকে প্রথমবারের মত জাতীয় দিবস হিসেবে যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় এদিন সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল নয় টায় জেলা শিল্পকলা একাডেমি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়।

করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রাদুর্ভাব ও বিস্তারের কারণে সৃষ্ট পরিস্থিতিতে দিবসটি উদযাপনের লক্ষ্যে সরকারি নির্দেশনার আলোকে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক সাড়ে নয় টায় জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে ‘৭ মার্চ : স্বাধীনতার জীয়নকাঠি’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে সভায় বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর প্রধান অতিথি উপস্থিত হিসেবে ছিলেন। এছাড়া রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)’র কমিশনার আবু কালাম সিদ্দিকী, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসাইন ও বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান রাজা বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন। সভায় বক্তাগণ ঐতিহাসিক ৭ মার্চের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বক্তৃতা প্রদান করেন। সভাশেষে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ শিশু একাডেমিতে বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ছয়জনকে সনদ ও পুরস্কার তুলে দেয়া হয়।

রাজশাহী শিক্ষা বোর্ড
প্রেস বিজ্ঞপ্তি : ৭ই মার্চের বঙ্গবন্ধু’র ঐতিহাসিক ভাষণের দিনটিকে রাজশাহী শিক্ষা বোর্ড পরিবার শ্রদ্ধার সাথে স্মরণ করছে। এ উপলক্ষ্যে রাজশাহী শিক্ষা বোর্ড বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। সুর্যোদয়ের সাথে সাথে রাজশাহী শিক্ষা বোর্ড ভবনে জাতীয় পতাকা উত্তোলন, শিক্ষা বোর্ড চত্ত্বর অবস্থিত বঙ্গবন্ধ’ুর প্রতিকৃতিতে কর্মকর্তা ও কর্মচারীদের পুষ্পস্তবক অর্পণ, বঙ্গবন্ধুর ভাষণ প্রচার এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর “ঐতিহাসিক ৭ই মার্চ” এর তাৎপর্য সম্পর্কে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন, সচিব ড. মো: মোয়াজ্জেম হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক জনাব মো: আরিফুল ইসলাম, কলেজ পরিদর্শক প্রফেসর মো: হাবিবুর রহমান, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর দেবাশীষ রঞ্জন রায়, উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) জনাব মো: বাদশা হোসেন, রাজশাহী শিক্ষা বোর্ড অফিসার্স কল্যাণ সমিতির সভাপতি ও উপ-বিদ্যালয় পরিদর্শক মুঞ্জুর রহমান খান এবং মহাসচিব, বাংলাদেশ আন্তঃ শিক্ষা বোর্ড কর্মচারী ফেডারেশন ও কর্মচারী ইউনিয়নের সভাপতি হুমায়ুন কবীর (লালু)। অনুষ্ঠান সঞ্চালকের দায়িত্বে ছিলেন বোর্ডের উপ-বিদ্যালয় পরিদর্শক মুঞ্জুর রহমান খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো: হাবিবুর রহমান। সভায় আরও বক্তব্য রাখেন সচিব ড. মো: মোয়াজ্জেম হোসেন, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর দেবাশীষ রঞ্জন রায়, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক হোসনে আরা আরজু, প্রোগ্রামার মামুন অর রশিদ এবং মহাসচিব, বাংলাদেশ আন্তঃ শিক্ষা বোর্ড কর্মচারী ফেডারেশন ও কর্মচারী ইউনিয়নের সভাপতি হুমায়ুন কবীর (লালু)। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন।

রাকাব
প্রেস বিজ্ঞপ্তি : রাকাব চত্ত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণ এবং পরবর্তীতে বঙ্গবন্ধু অঙ্গনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য প্রদান করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ ইসমাইল হোসেন। এসময় উপস্থিত ছিলেন মহাবস্থাপক (নিরীক্ষা, হিসাব ও আদায়) মোঃ কামিল বুরহান ফিরদৌস, প্রধান কার্যালয়ের সকল বিভাগের বিভাগীয় প্রধানগণ; বিভাগীয় কার্যালয়, রাজশাহী; বিভাগীয় নিরীক্ষা কার্যালয়, রাজশাহী; প্রশিক্ষণ ইনস্টিটিউট ও স্থানীয় মুখ্য কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীগণসহ রাকাব কর্মচারী সংসদ (সিবিএ), বঙ্গবন্ধু পরিষদ, অফিসার্স এসোসিয়েশন ও অফিসার্স ফোরমের নেতৃবৃন্দ। অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবার এবং জাতীয় চার নেতাসহ স্বাধীনতা সংগ্রামে জীবন উৎসর্গকারী লাখো শহীদের ও একই সাথে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

বাগমারা থানা
মচমইল থেকে সংবাদদাতা : কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রবিবার বিকালে বাগমারা থানা চত্বরে থানা পুলিশের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন, রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। রাজশাহী পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ পুলিশ রাজশাহীর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, বিপিএম, পিপিএম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্ত্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, বীর মুক্তিযোদ্ধা চেয়ারম্যান আব্দুল জব্বার, ভবানীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক রীনা খাতুন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে কেক কাটা হয়। আলোচনা অনুষ্ঠান শেষে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

মসজিদ মিশন একাডেমী
প্রেস বিজ্ঞপ্তি : মসজিদ মিশন একাডেমীর “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার” এর আধুনিকায়নের কাজের উদ্বোধন করা হয়। নবনির্মিত কর্ণারের উদ্বোধন করেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এমপি। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী’র অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ কামরুজ্জামান। রাজশাহী মহানগরীর বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক মো. নূরল আলম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, রাজশাহী মহানগরীর বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক, কবি আরিফুল হক কুমার। সভাপতির বক্তব্য রাখেন মসজিদ মিশন একাডেমীর অধ্যাপক মোঃ নূরুজ্জামান খান। সঞ্চালনায় ছিলেন- অত্র কলেজের প্রভাষক এস.এম.মখলেছুর রহমান। পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন প্রভতি শাখার সহকারী শিক্ষক মাওলানা ইসমাইল হোসেন।

দুর্গাপুর
স্টাফ রিপোর্টার, দুর্গাপুর : রাজশাহীর দুর্গাপুর উপজেলা পরিষদ চত্বরে সকাল সাড়ে ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুস্পস্তবক অর্পন শেষে মুক্তিযোদ্ধা সমাবেশ ও আলোচনা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ মিনি হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে মুক্তিযোদ্ধা সমাবেশ ও আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসীন মৃধার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা নজরুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মোতালেব আলী মোল্লা, দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ হাশমত আলী, রাজশাহী জেলা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ফিরোজ, জেলা মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সভাপতি আ,ও,ন,ম নূরুল আলম হিরু মাষ্টার। উপস্থিত ছিলেন দুর্গাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সকল বীর মুক্তিযোদ্ধাগণ। পরে দুপুর ২টায় উপজেলা হলরুমে তৃতীয় শ্রেনী হতে ৮ম শ্রেনীতে পড়ুয়া শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষনের ওপর প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

মান্দা
মান্দা প্রতিনিধি : রোববার সকাল ১০ টার দিকে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলীর পর পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইউএনও আব্দুল হালিমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোল্লা এমদাদুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবা সিদ্দিকা রুমা, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইমরানুল হক, মান্দা থানার ওসি শাহিনুর রহমান, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. এসএম ফজলুর রহমান, মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুল মান্নান ও খোদাবকস মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম, শিক্ষক সাইফুর রহমান, শিক্ষার্থী শাহিনুর ফেরদৌস শোভন প্রমুখ। পরে একই অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করে। শেষে ঐতিহাসিক ৭ই মার্চের ওপর রচনা ও বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অন্যদিকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতার প্রতিকৃতিতে মাল্যদান, আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন মন্ডলের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. নাহিদ মোর্শেদ বাবু, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ জহুরুল ইসলাম, সাবেক দপ্তর সম্পাদক অনুপ কুমার মহন্ত, সাবেক সহপ্রচার সম্পাদক শরিফুল ইসলাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান গৌতম কুমার মহন্ত, উপজেলা যুবমহিলা লীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান মাহবুবা সিদ্দিকা রুমা প্রমুখ।এছাড়া উপজেলার মান্দা মমিন শাহানা সরকারি কলেজ, গোটগাড়ী শহিদ মামুন সরকারি হাইস্কুল ও কলেজ, রেবা আখতার আলিম মাদরাসাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : সকাল ৮টায় জেলা কার্যালয়ের সামনে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন আওয়ামী নেতৃবৃন্দ। এরপরে “একটি তর্জণী, একটি ভাষণ, একটি স্বাধীনতা” শ্লোগাণ সম্বলিত ব্যানার নিয়ে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌর এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলার ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান হরিমোহন সরকারী উচ্চ বিদ্যালয় মাঠের পূর্ব দক্ষিণ কোণে অবস্থিত জাতীর পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন নেতৃবৃন্দ। এ সময় সেখানে বাংলাদেশ আওয়ামীলীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের সাবেক সাংসদ মো. আব্দুল ওদুদ বিশ্বাস, সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার, স্বাধিনতা চিকিৎসক পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ডা. গোলাম রাব্বানী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আজিজুর রহমান, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক শরিফুল আলম সহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এদিকে সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসনের পক্ষে জাতির জণকের প্রতিকৃতিতে পূষ্পস্তবক অর্পণ করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) একেএম তাজকির উজজামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্রনাথ ওঁরাও, সহকারী কমিশনার মো. রুহুল আমিনসহ প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীরা। পরে নবাবগঞ্জ সরকারী কলেজের পক্ষে অধ্যক্ষ শংকর কুমার কুন্ডু ও শিক্ষকবৃন্দ, সিটি কলেজ, বিজনেস ম্যানেজম্যান্ট কলেজ, বন বিভাগ কর্তৃপক্ষ, শিল্পকলা একাডেমী, মুক্তিযোদ্ধা কমান্ডসহ সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান জাতির জণকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

লালপুর
স্টাফ রিপোর্টার, লালপুর : রবিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যূতি। এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু। দিনটি উপলক্ষ্যে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়।

ধামইরহাট
ধামইরহাট প্রতিনিধি : নওগাঁর ধামইরহাটে প্রথম বারের মতো সরকারিভাবে পালিত হলো জাতির জনক বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চ দিবস। উপজেলা প্রশাসনের আয়োজনে রবিবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে দিবসের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন মো.শহীদ্জ্জুামান সরকার এমপি। এছাড়া বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পন করা হয়। পরে উপজেলা অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়ের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য মো.শহীদুজ্জামান সরকার,উপজেলা চেয়ারম্যান আজাহার আলী, উপজেলা আ.লীগের সভাপতি দেলদার হোসেন, সম্পাদক শহীদুল ইসলাম, জেলা পরিষদের সদস্য নুরুজ্জামান হোসেন, ভাইস চেয়ারম্যান সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা এক্কা প্রমুখ। বিকেলে স্থানীয় আমাইতাড়া মোড়ে উপজেলা ছাত্রলীগের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা যুব মহিলালীগ
প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশ যুব মহিলা লীগ রাজশাহী জেলার আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালন করেছে। রবিবার রাজশাহী কলেজে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে প্রধান অতিথি হিসেবে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ যুব মহিলা লীগের সহ-সভাপতি ও রাজশাহী নারী আসনের এমপি এড. আদিবা আনজুম মিতা। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক বিপাশা খাতুন।

মহাদেবপুর থানা
স্টাফ রিপোর্টার, নওগাঁ : রবিবার বিকালে থানা প্রাঙ্গনে অনুষ্ঠিত আনন্দ অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (পত্নীতলা সার্কেল) মোঃ আফতাব উদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ-৩, মহাদেবপুর-বদলগাছী আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ ছলিম উদ্দীন তরফদার সেলিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আহসান হাবীব ভোদন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান অনুকুল চন্দ্র সাহা বুদু ও রাবেয়া রহমান পলি, সহকারী কমিশনার (ভূমি) মোসাঃ আসমা খাতুন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বদিউজ্জামান বদি, জেলা আওয়ামীলীগের সদস্য অজিত কুমার মন্ডল, সদর ইউপি চেয়ারম্যান মুহাম্মদ মাহবুবুর রহমান ধলু, মহাদেবপুর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আককাস আলী, মহাদেবপুর প্রেসক্লাবের সভাপতি গৌতম কুমার, সাংবাদিক বরুণ মজুমদার।

মোহনপুর
স্টাফ রিপোর্টার : উপজেলা প্রশাসন ও মোহনপুর থানা, আঃ লীগ দলীয় এবং সকল সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে মোহপনুর উপজেলা চত্বরে সকাল ৯টার দিকে জাতির জনক বঙ্গনবন্ধু শেখ মজিবুর রহমানের স্মৃতিসৌধে পুষ্প অর্পন ও বীর শহীদদের প্রতি দোয়া ও মাগফেরাত কামনা করা হয়। বিকাল ২ টার সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৭ ই মার্চ এর ভাষন পরিবেশন করা হয়। ও ৩ টার সময় বাংলাদেশ পুলিশ মোহনপুর থানার উদ্দোগে থানা চত্বরে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোহনপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) তৌহিদুল ইসলাম। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহনপুর উপজেলার উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আঃ লীগ এর সভাপতি আব্দুস সালাম, রাজশাহী জেলা সহকারী পুলিশ সুপার (এএসপি) মোঃ তানিয়া সুলতানা, বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সানওয়ার হোসেন, উপজেলা আঃ লীগ এর সাধারন সম্পাদক মফিজ উদ্দিন কবিরাজ, কেশরহাট পৌরসভার মেয়র মোঃ শহীদুজ্জামান শহীদ, মোহনপুর থানা ওসি তদন্ত অফিসার তৌহিদুর রহমান, উপজেলার ৬ টি ইউনিয়ন এর চেয়্যারম্যান বৃন্দ ও ইউপি সদস্য গন এবং অত্র এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গ উপস্তিত ছিলেন।

নাচোল
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : উপজেলা আওয়ামী লীগের আয়োজনে, রোববার সকাল ১০টার দিকে মধ্যে বাজার আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পতাকা উত্তোলন, দোয়া মাহফিলের পর আলোচনা অনুষ্ঠিত হয়। নাচোল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্ব, আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, নাচোল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আব্দুল হক, কসবা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান, নাচোল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আব্দুস ছালাম, নেজামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মশিউর রহমান বাবু, পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম প্রমুখ।

বাউয়েট
প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের স্কাইলাইট হলে সকাল ১১টায় ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপন উপলক্ষে প্রামাণ্যচিত্র প্রদর্শনী করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল। স্বাস্থ্য বিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ কর্ণেল (অব.) মোহাম্মাদ হামিদুল হক, পিএসসি, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, কর্মকর্তা ও কর্মচারীগণ। অনুষ্ঠানের উপস্থাপনা করেন সমাজবিজ্ঞান বিভাগের সিনিয়ার প্রভাষক ও ছাত্র কল্যাণ উপদেষ্টা মোঃ আল আমিন। এছাড়া দিবসটি উদযাপন উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন এবং অনলাইনে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

চারঘাট থানা
চারঘাট প্রতিনিধি: স্বাধীনতার রজত জয়ন্তী উপলক্ষে দেশব্যাপী প্রথম বারের মতো পালিত হচ্ছে বিশ্ব প্রামান্য ঐতিহ্য হিসেবে স্বীকৃত ঐতিহাসিক ৭ ই মার্চ।এই দিনের তাৎপর্য এবং বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ এবং উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণে জাতিসংঘের সুপারিশ পাওয়ায় রাজশাহীর চারঘাট মডেল থানা পুলিশের উদ্যোগে রবিবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে এক আনন্দ উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে আয়োজিত আনন্দ উদযাপন সভায় অতিথির বক্তব্য রাখেন রাজশাহীর (চারঘাট-বাঘা) সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার নুরে আলম। অতিথির বক্তব্য রাখেন চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফকরুল ইসলাম। সভায় আরো বক্তব্য রাখেন, নবনির্বাচিত পৌর মেয়র একরামুল হক, সাবেক মু্ক্িতযোদ্ধা কমান্ডার মিজানুর রহমান আলমাস, অধ্যাপক মাজদার রহমান, ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধু, উপজেলা যুবলীগ সভাপতি কাজী মাহামুদুল হাসান মামুন, উপজেলা ছাত্রলীগ সভাপতি আল-মামুন তুষার, সাধারণ সম্পাদক রায়হানুল হক রানা, চারঘাট রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ (সনি) প্রমুখ।


আরোও অন্যান্য খবর
Paris