বৃহস্পতিবার

৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন সোহেল পবায় ছাত্রলীগ নের্তৃবৃন্দের সাথে চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদের মতবিনিময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত তানোরে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন ময়না মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর লাল গামছা দেখে থামল ট্রেন, অল্পের জন্য রক্ষা রাজশাহী নগরীতে প্রস্তাবিত কবরস্থান ও ঈদগাহ নির্মাণে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন প্রথম ধাপে ১৪১ উপজেলায় ভোট গ্রহণ আজ প্রকল্প কতটুকু জনকল্যাণে লাগবে তা বিবেচনার নির্দেশ প্রধানমন্ত্রীর চৌবাড়িয়া পশুহাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

এইচএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ৯ মার্চ

Paris
Update : বুধবার, ৩ মার্চ, ২০২১

এফএনএস : ২০২০ সালের অটোপাসে ঢাকা বোর্ডে উত্তীর্ণ এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্ট (নম্বরপত্র) বিতরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ৯ মার্চ থেকে ১১ মার্চ ঢাকা শিক্ষা বোর্ড থেকে এই ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে বলে জানা গেছে।

সম্প্রতি ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকশিক্ষা বোর্ড থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৯ মার্চ ফরিদপুর, মাদারীপুর, শরিয়তপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলার কলেজগুলোর শিক্ষার্থীদের; ১০ মার্চ ঢাকা জেলা, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, গাজীপুর, টাঙ্গাইল ও কিশোরগঞ্জ জেলার শিক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে।

আর ১১ মার্চ ঢাকা মহানগরীর কলেজগুলোর শিক্ষার্থীদের অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। কেবল সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজে বা তার প্রাধিকার প্রাপ্ত কোনো শিক্ষককে ঢাকা বোর্ডের উচ্চমাধ্যমিকপরীক্ষা শাখা থেকে অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্ট গ্রহণ করতে বলা হয়েছে। শিক্ষক ছাড়া অন্য কাউকে ট্রান্সক্রিপ্ট দেয়া হবে না।

কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলে আবেদনপত্রে সভাপতি বা জেলা প্রশাসক বা উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর থাকতে হবে। ট্রান্সক্রিপ্টে কোনো ভুল থাকলে তা সাত দিনের মধ্যে ঢাকা বোর্ডের উচ্চমাধ্যমিকপরীক্ষা শাখায় জানাতেও কলেজগুলোর অধ্যক্ষদের বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।


আরোও অন্যান্য খবর
Paris